সিলেটটুডে ডেস্ক

১৩ এপ্রিল, ২০২৪ ১৬:৫৪

অস্ট্রেলিয়ার শপিংমলে ছুরি দিয়ে হামলায় নিহত ৬

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনির একটি শপিংমলে ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটেছে অন্তত ৬ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার স্থানীয় সময় বিকেল ৪টার কিছু আগে বন্ডি জাংশন শপিং সেন্টারে এই হামলা ঘটে বলে জানিয়েছে সিডনির স্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড। হামলাকারী একজন পুরুষ এবং তাকে থামাতে পুলিশকে গুলি করতে হয়েছে। সে এখনও বেঁচে আছে কি না—নিশ্চিত নয়।

হামলা ঘটার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রাখার পদক্ষেপ নিয়েছে।

হামলার বিষয়ে দেশটির পুলিশ কর্মকর্তারা বলেছেন, ‘আমাদের তদন্ত চলছে। এখন এ ব্যাপারে আর বেশি কিছু বলার সুযোগ নেই।’

তবে এই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি (তারা নিজেদের দুই ভাই বলে পরিচয় দিয়েছেন) অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, ‘আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ে করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল। ওই নারীর সঙ্গে একটি শিশুও ছিল। তারপরও ওই ব্যক্তি ফের দৌড়ে সামনে এগিয়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে ওই নারী ও শিশুর কাছে ছুটে গিয়ে দেখলাম, তারা গুরুতর আহত হয়েছেন। নিজেদের শার্ট ছিড়ে তাদের রক্তপাত থামানোর প্রাথমিক চেষ্টা করেছিলাম। পরে জানতে পারি, আহত ওই নারী ও শিশু মারা গেছেন।’

হামলাকারী সেই ব্যক্তির পরণে ছিল হুডি এবং শর্টস। হামলাকারী উদ্ভ্রান্তের মতো শপিং মলে ছুটে বেড়াচ্ছিল এবং এর মধ্যেই কয়েকজনকে ছুরিকাঘাত করে সে।

আপনার মন্তব্য

আলোচিত