সিলেটটুডে ডেস্ক

১৭ এপ্রিল, ২০২৪ ১২:০৩

আরও ৪৬ বিজিপি সদস্যের বাংলাদেশে আশ্রয়

ফাইল ছবি

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তপথে আরও ৪৬ জন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে নাইক্ষ্যংছড়ি সদর ইউপির আশারতলী-জামছড়ি ও ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্তপথে এসে আশ্রয় নেয় এসব বিজিপি সদস্যরা।

স্থানীয় সূত্র জানায়, মিয়ানমারের জান্তা বাহিনীর সঙ্গে আরাকান বিদ্রোহীদের মধ্যে গোলাগুলির সংঘাত চলছে। মঙ্গলবার রাতেও সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। সংঘাতে আরাকান বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশ আশ্রয় নিচ্ছে মিয়ানমারের সীমান্তরক্ষীরা। গত মঙ্গলবার রাতে উপজেলার সদর ইউপির আষাঢ়তলী-জামছড়ি ও ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্তপথে নতুন করে ৪৬ জন বিজিপির সদস্য আশ্রয় নিয়েছে বাংলাদেশে।

স্থানীয়দের দাবি, গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৮ জন বিজিপি সদস্য আশ্রয় নিয়েছিল। এরপর রাতে আরও ৪৬ জন বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। তাদের নিরস্ত্রীকরণ করণ করে নিজেদের হেফাজতে নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, মঙ্গলবার (১৬ এপ্রিল) মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ৬৪ জন সদস্য বাংলাদেশে প্রবেশ করেছে। এ সময় বিজিবি’র সদস্যরা তাদের নিরস্ত্র করে হেফাজতে নিয়ে এসেছে।

তিনি আরও জানান, এর আগে আরও ২৬০ জন বিজিপি’র সদস্য নাইক্ষ্যংছড়ির বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। তাদের সবাইকে নাইক্ষ্যংছড়ি সদরের ১১বিজিবি ক্যাম্প সংলগ্ন বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় দেওয়া হয়েছে। তাদের সবাইকে খাবার ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত