নোয়াখালী প্রতিনিধি

২৮ মে, ২০২৪ ১৫:০২

হাতিয়ায় আশ্রয়কেন্দ্র থেকে ফেরার পথে শিশুর মৃত্যু, ইউএনওর অস্বীকার

প্রতীকী ছবি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফেরার পথে পানিতে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। তবে স্থানীয় ইউএনও আশ্রয়কেন্দ্র থেকে যাওয়ার পথে মারা যাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। 

নিহত মো. মান্না (১২) উপজেলার নিঝুম দ্বীপ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইসলামপুর গ্রামের মোক্তার বাড়ির নবীর উদ্দিনের ছেলে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ১০টার দিকে দিকে উপজেলার ইসলামপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আফছার মো. দিনাজ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জোয়ারের স্রোতে রাস্তা ভেঙে গভীর গর্ত তৈরি হয়। মান্না আশ্রয় কেন্দ্র থেকে ফেরার পথে সড়কের ওই গভীর গর্তে পড়ে পানিতে ডুবে মারা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে অস্বাভাবিক জোয়ারের পানিতে উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের ৯টি গ্রাম জোয়ারের পানি ও টানা বর্ষণে ডুবে যায়। এতে স্থানীয়রা মানুষের পাকা ভবনে আশ্রয় নেয়। মান্না ও তার পরিবারের সদস্যদের সঙ্গে ওই আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়। পরে মঙ্গলবার সকালে দিকে আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফেরার পথে মান্না অসাবধানতাবশত রাস্তার গর্তে পড়ে মারা যায়।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশীস চাকমা বলেন, শিশুটি নরমালি পানিতে পড়ে মারা গেছে। আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে পানিতে পড়ে মারা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত