সিলেটটুডে ডেস্ক

১৩ জুন, ২০২৪ ১৪:০৬

ঈদে নিরাপত্তা দেবে র‍্যাব

ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল আজহা ঘিরে সারাদেশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রেলস্টেশন, বাস টার্মিনাল ও লঞ্চটার্মিনালসহ সব জনসমাগম স্থানগুলোকে সাধারণ মানুষের ঈদযাত্রা নিরাপদ ও স্বস্তিদায়ক করতে র‌্যাব সদস্যরা কাজ করছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ৯টায় ঢাকার কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এরআগে রেল স্টেশন ও ট্রেনের নিরাপত্তা নিশ্চিতে স্টেশনে ঘুরে ঘুরে যাত্রীদের সঙ্গে কথা বলেন র‌্যাবের এই মুখপাত্র।

আরাফাত ইসলাম বলেন, সাধারণ মানুষের ঈদযাত্রা নিরাপদ করতে কাজ করে যাচ্ছে র‍্যাবের ব্যাটেলিয়ানরা। বিশেষ করে রেল স্টেশনে, বাস টার্মিনাল ও ফেরীঘাটসহ জনসমাগমপূর্ণ সব স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতে নানা রকম উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, টিকিট কালোবাজারি চক্রের বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। যে কোনো ধরনের অভিযোগ পেলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করছি। আশা করছি এবছর ঈদযাত্রায় কোনো ধরনের অনিয়ম ও ভোগান্তি হবে না।

নিরাপত্তা নিশ্চিতে আমাদের গোয়েন্দা নজরদারি বৃদ্ধির পাশাপাশি স্ট্যাটিক, মোবাইল পেট্রোল চালু করা হচ্ছে। বাস টার্মিনালগুলোতে প্রয়োজন অনুসারে বিভিন্ন রকমের ওয়াচ টাওয়ার ও সাপোর্ট সেন্টার তৈরি করেছে।

সম্মানিত যাত্রীদের যে কোনো অভিযোগ আমাদের কাছে জানালে, আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করছি। রেল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আন্তরিক এবং তারাও যাত্রী হয়রানি যাতে না হয় সে ব্যাপারে কাজ করে যাচ্ছে। বিশেষভাবে নারী যাত্রীদের যেকোনো ধরনের অভিযোগ র‍্যাবের কাছে পৌঁছে দিতে তারা কাজ করছে। ছিনতাইকারী, মলমপার্টি ও অজ্ঞানপার্টির বিরুদ্ধে আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। তবে এ ব্যাপারে যাত্রীদের সতর্ক থাকতে হবে। কোনো অপরিচিত মানুষের সঙ্গে অযথা কথা বলা বা কোনো সম্পর্ক গড়ে তুলবেন না। যাত্রাপথে কারো কাছ থেকে কোনো ধরনের খাবার গ্রহণ করা থেকে বিরত থাকতে হবে।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কর্মীরা নিয়োজিত আছেন। র‍্যাবের সদস্যরাও কাজ করছেন। যদি সহযোগিতা করেন তাহলে আপনার লাভ, আমার, দেশের লাভ, সবার লাভ। ঝুঁকি নিয়ে গমন করবেন না, সময় নিন। কিন্তু যাত্রা নিরাপদ করুন। আপনাদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সব নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।

মহাসড়কে তিন চাকার যানবাহনগুলোকে এড়িয়ে চলতে হবে। আপনাদের ঈদ যাত্রা নিরাপদ ও সুন্দর হোক এবং আবার নিরাপদে কর্মস্থলে ফিরে আসেন। মহাসড়কের বিভিন্ন জায়গায় র‌্যাবের চেকপোস্ট এবং অবজারভেশন পোস্ট আছে। র‍্যাব সদস্যরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।

আপনার মন্তব্য

আলোচিত