সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০১৬ ১৬:৪২

অভিজিৎ হত্যাকাণ্ডের কোন ক্লু খোঁজে পাইনি: পুলিশ মহাপরিদর্শক

পুলিশের মহাপরিদর্শক (আইজি) শহীদুল হক বলেছেন, মুক্তমনা ব্লগার ও বিজ্ঞান লেখক অভিজিৎ হত্যাকাণ্ডই একমাত্র যার কোন ক্লু তারা খুঁজে পাচ্ছেন না।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শাহবাগস্থ ঢাকা ক্লাবে সাবেক ডিআইজি শফিক উল্লাহর গ্রন্থ ‘এক পুলিশের ডায়েরি’র প্রকাশনা উৎসব শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশের এই সর্বোচ্চ কর্তাব্যক্তি বলেন, "এটাই একমাত্র হত্যাকাণ্ড যার কোনো ক্লু আমরা এখনো খুঁজে পাইনি। এ ঘটনায় যদি আমরা একজনকেও ধরতে পারি তবে পুরো ঘটনার রহস্য উদঘাটন করতে পারবো।"

গত বছরের ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলায় বিজ্ঞান লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যার পর ধারাবাহিকভাবে হত্যা করা হয় ব্লগার ওয়াশিকুর রহমান বাবু (৩০ মার্চ ), অনন্ত বিজয় দাশ (১২ মে) , নীলাদ্রি চট্টোপাধ্যায় (৭ আগস্ট)  এবং সর্বশেষ গত ৩১ অক্টোবর বিকেলে জাগৃতি প্রকাশনার সত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে তাঁর কার্যালয়েই কুপিয়ে হত্যা করা হয়। একই দিনে শুদ্ধস্বরের সত্ত্বাধিকারী আহমেদুর রশিদ টুটুলকেও তাঁর কার্যালয়ে হামলা করা হলে গুরুতর আহত অবস্থায় টুটুল ও তাঁর দুই বন্ধু লেখক রণদীপম বসু, কবি তারেক রহিমকে উদ্ধার করা হয়। এর আগে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি গণজাগরণ আন্দোলন চলাকালীন ব্লগার রাজীব হায়দারকেও একই কায়দায় হত্যা করা হয়েছিল।

সবকটি হত্যাকণ্ডের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আনসার বাংলার নামে দায় স্বীকার করে বার্তা দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত