সিলেটটুডে ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৬ ১৩:১৮

বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে খালেদার আবেদন খারিজ

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি  মামলায় বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। আপিল বিভাগের এই আদেশের ফলে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ এই মামলার বিচার কার্যক্রম চলতে আর বাধা থাকল না।
 
রোববার প্রধান বিচারপতি এস কে সিনহার  নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।

খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। আর দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

আবেদন খারিজের বিষয়ে মামলার দুদক আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ‘দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বাদীর সাক্ষ্য বাতিল করে নতুন সাক্ষ্যগ্রহণের জন্য খালেদা জিয়া গত বছরের ১৪ জুন হাইকোর্টে ফৌজদারি রিভিশন আবেদন করেছিলেন। পরে গত ২৯ জুন হাইকোর্ট আবেদনটি খারিজ করে দেন। অবশেষে আপিল বিভাগে এসেও আবেদনটি খারিজ করে দেয়া হল।’ এর ফলে বিশেষ জজ আদালতে বাদী হারুন অর রশিদের জবানবন্দি ঠিক থাকবে বলেও জানান তিনি।
 
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বাদী দুদকের উপ-পরিরচালক হারুনুর রশীদের সাক্ষ্যগ্রহণ করে ঢাকার বিশেষ জজ আদালত-৩। খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই সাক্ষ্যগ্রহণ আইন অনুযায়ী হয়নি বলে আদালতে আবেদন জানান তার আইনজীবীরা। কিন্তু বিচারক আবু আহমেদ জমাদার আবেদন খারিজ করে দিয়ে সাক্ষ্যগ্রহণ বহাল রাখেন।

জিয়া এতিমখানা ট্রাস্টে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এ মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় ওই মামলায়।

আপনার মন্তব্য

আলোচিত