সিলেটটুডে ডেস্ক

১৫ ফেব্রুয়ারি , ২০১৬ ১৬:৪৪

ইটিভি থেকে আবদুস সোবহান গোলাপের পদত্যাগ

বেসরকারি টিভি চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদ থেকে সরে দাঁড়িয়েছেন ড. আবদুস সোবহান গোলাপ। রোববার তিনি পদত্যাগ করেন বলে ইটিভি সূত্রে জানা গেছে।

গত বছরের নভেম্বরে এস আলম গ্রুপ ইটিভির কর্তৃত্ব নেয়ার পর টেলিভিশন চ্যানেলটির এমডির দায়িত্ব পান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

গত অক্টোবরে অনুষ্ঠিত নিলামে সর্বোচ্চ দরদাতা হিসেবে ইটিভির শেয়ার এবং ট্রেডমার্ক, সার্ভিস মার্ক, লোগোসহ এ-সংক্রান্ত সবকিছু কিনে নেয় এস আলম গ্রুপ। এর পর নভেম্বরের শেষভাগে ইটিভির বোর্ডসভায় চ্যানেলটির চেয়ারম্যান নির্বাচিত হন এস আলম গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল আলম। ভাইস চেয়ারম্যান মনোনীত হন আবদুস সামাদ। একই বোর্ডসভার সিদ্ধান্ত অনুযায়ী ইটিভির এমডি হিসেবে নিয়োগ পান আবদুস সোবহান গোলাপ। এছাড়া পরিচালক হন ফারজানা পারভীন, কেএম শহীদ উল্লাহ, সুব্রত কুমার ভৌমিক, সাব্বির বিন শামস, রবিউল হাসান এবং মার্কেটিং অ্যাসোসিয়েট সমন্বয়কারী মোহাম্মদ মোর্শেদ।

উল্লেখ্য, ২০০০ সালের ১৪ এপ্রিল সম্প্রচার কার্যক্রম শুরু করে একুশে টেলিভিশন। দেশের প্রথম ও একমাত্র বেসরকারি টেরেস্ট্রিয়াল টেলিভিশন চ্যানেল হিসেবে সম্প্রচারের অনুমতি দেয়া হয় ইটিভিকে। শুরু থেকেই দর্শকদের কাছে জনপ্রিয়তা পায় চ্যানেলটি। যাত্রা শুরুর সময় ইটিভির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন সাইমন ড্রিং। এ সময় বার্তাপ্রধান ও পরিচালক ছিলেন মিশুক মুনীর।

সম্প্রচার আইন লঙ্ঘনের অভিযোগে মামলা হওয়ায় ২০০২ সালের ২৯ আগস্ট টেলিভিশন চ্যানেলটি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ২০০৫ সালের ১৪ এপ্রিল পুনরায় সম্প্রচার কার্যক্রম চালুর অনুমতি পায় চ্যানেলটি। তবে এ সময় ইটিভির টেরেস্ট্রিয়াল সম্প্রচারের অনুমতি বাতিল করা হয়। ২০০৭ সালের ২৯ মার্চ থেকে আবারো নিয়মিত সম্প্রচার কার্যক্রম শুরু করে ইটিভি।

আপনার মন্তব্য

আলোচিত