সিলেটটুডে ডেস্ক

২৮ জুলাই, ২০১৬ ১৩:১৩

কল্যাণপুরে নিহত আরেক জঙ্গির পরিচয় জানা গেছে

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত আরেক জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে এ কথা জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

মনিরুল জানান, সনাক্ত হওয়া ওই জঙ্গির নাম রায়হান কবির। তার বাবার নাম শাহজাহান কবির। বাড়ি রংপুরের পীরগাছায়।

এ নিয়ে কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর চালানো 'অপারেশন স্টর্ম- ২৬' এর ঘটনায় নিহত ৯ জনের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেল।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কের গার্লস হাই স্কুলের পাশে তাজ মঞ্জিল নামের ছয় তলা ভবন 'জাহাজ বিল্ডিং' এর পঞ্চম তলায় জঙ্গিরা আস্তানা গেড়েছিল। সোমবার মধ্যরাতের পর ওই ভবনে পুলিশ ও র‌্যাবের প্রাথমিক অভিযান শুরু হয়। পরে সোয়াট বাহিনীর নেতৃত্বে 'অপারেশন স্টর্ম-২৬' নামে মূল অভিযান চলে ভোর ৫টা ৫১ মিনিট থেকে পরবর্তী এক ঘণ্টা।

অভিযানের পর মঙ্গলবার ভোরে ঘটনাস্থল থেকে ৯ জনের লাশ উদ্ধার হয়। এ সময় পুলিশের সঙ্গে গোলাগুলির মধ্যে রাকিবুল হাসান নামে এক জঙ্গি আহত হয়। পরে ওইদিন বিকেলে অভিযানে নিহত ৯ জনের ছবি প্রকাশ করে তাদের পরিচয় জানতে চায় ঢাকা মহানগর পুলিশ।

এরপর গতকাল বুধবার নিহত ৯ জঙ্গির মধ্যে সাতজনের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। নিহতদের আঙুলের ছাপ জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সার্ভারে থাকা তথ্যের সঙ্গে মিলিয়ে পাওয়া যায় তাদের নাম-ঠিকানা। তারা হলো- বসুন্ধরা আবাসিক এলাকার সাজ্জাদ রউফ ওরফে অর্ক ওরফে মরক্কো (২৪), নোয়াখালীর সুধারামের জোবায়ের হোসেন (২০), সাতক্ষীরার তালার মতিয়ার রহমান (২৪), ধানমণ্ডির তাজ-উল-হক রাশিক (২৫), গুলশানের আকিফুজ্জামান (২৪), পটুয়াখালীর কলাপাড়ার আবু হাকিম নাইম (৩৩) ও দিনাজপুরের নবাবগঞ্জের আবদুল্লাহ (২৩)।

এদিকে, কল্যাণপুরের এ ঘটনায় বুধবার রাতে মিরপুর মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছেন ওসি ভূঁইয়া মাহবুব হোসেন। ওই মামলায় অভিযানে নিহত ৯ জন ও আহত একজনসহ অজ্ঞাত আরও বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত