সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৯

রাবি শিক্ষিকা জাহানের ময়নাতদন্ত সম্পন্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিকা আকতার জাহানের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আকতার জাহানের ময়নাতদন্ত সম্পন্ন হয় বলে নিশ্চিত করেছেন হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক এনামুল হক।

তিনি সাংবাদিকদের বলেন, শিক্ষিকা আকতার জাহানের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সন্দেহ করছি বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে। এনামুল হক বলেন, ভিসেরা পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।

এর আগে এই শিক্ষিকার মরদেহের সুরতহাল রিপোর্টের পর মহানগর পুলিশের উপকমিশনার আমীর জাফর বলেন, বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন থেকে উদ্ধার হওয়া শিক্ষিকার লাশের সুরতহাল করা হয়েছে।  সুরতহাল প্রতিবেদনে শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি তিনি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর আমরা বিষয়টি নিশ্চিতভাবে বলতে পারবো। পরিবারের সদস্যরা নিজেদের মধ্যে কথা বলছেন। তারা অভিযোগ দিলে সেই অনুযায়ী তদন্ত করে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

লাশ দাফন সম্পর্কে তিনি বলেন, শিক্ষিকার মা শয্যাশায়ী। মায়ের ইচ্ছা তার লাশ ঢাকায় নিয়ে যাওয়া হোক। আমরা পরিবারের সদস্যদের বক্তব্যকেই প্রাধান্য দেবো।

এদিকে, নিহত শিক্ষকের কক্ষ থেকে পাওয়া চিরকুটটি তার হাতের লেখা বলে সহকর্মীদের সঙ্গে কথা বলে পুলিশ নিশ্চিত হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের উপ-কমিশনার আমীর জাফর।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন থেকে নিজের আবাসিক কক্ষের দরজা ভেঙে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের (৪৫) মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে, খবর পেয়ে শনিবার সকাল ১০টায় আকতার জাহানের ছোটভাই, ভগ্নীপতি ও চাচাতো ভাইয়েরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছান। এরপর তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আসলে হিমঘর থেকে লাশ বের করা হয়। এ সময় তারা কান্নায় ভেঙে পড়েন। তবে তারা কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মশিহুর রহমান জানান, ময়নাতদন্ত শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জানাযা অনুষ্ঠিত হবে। তবে সময় এখনও ঠিক করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত