সিলেটটুডে ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৭ ২১:৪৭

আমি সবসময় ছাত্রলীগে পদবঞ্চিত ছিলাম : শেখ হাসিনা

আমি ছাত্রলীগ করলেও সব সময় পদবঞ্চিত ছিলাম। কখনও কেন্দ্রীয় কমিটির সদস্যও হতে পারিনি, আক্ষেপের সুরেই এমনটি বললেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

বুধবার (৪ জানুয়ারি) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভার উদ্বোধনী বক্তব্যে এমন কথা বলেন প্রধানমন্ত্রী। বুধবার ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে ছাত্রলীগ।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী প্রসঙ্গে তিনি বলেন, আজ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী। ছাত্রলীগের সাবেক-বর্তমান সকলের জন্য একটি বিশেষ দিন। আমি ছাত্রলীগের একজন সাধারণ সদস্য ছিলাম। ছাত্রলীগের একটি শাখা সংগঠনের সভাপতিও ছিলাম। ছাত্রলীগের হয়ে একটি কলেজে ভিপি নির্বাচন করে জয়লাভ করেছিলাম। বঙ্গবন্ধুর ৬ দফা প্রস্তাবের পর ওই নির্বাচন হয়। নির্বাচনে আমি জিতলে ৬ দফার জয় হবে, এর প্রতি জনগনের সমর্থন আসবে, এই ভয়ে আইয়ুব-মোনায়েম আমার বিরোধিতা করেছিল।

ছাত্রলীগের প্রশংসা করে প্রধানমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কোনও কর্মসূচি দিলে ছাত্রলীগ সেটাকে সারা দেশে ছড়িয়ে দিতো। দেশের প্রতিটি সংগ্রামে ছাত্রলীগ কাজ করেছে। গণতন্ত্র রক্ষার আন্দোলনে ছাত্রলীগের বিশাল ভূমিকা রয়েছে। এজন্য আমি ছাত্রলীগের সাবেক ও বর্তমান সকল নেতাকর্মীকে অভিনন্দন জানাই।

আপনার মন্তব্য

আলোচিত