সিলেটটুডে ডেস্ক

১৪ জুলাই, ২০১৭ ০৪:২৭

আইজিপির বক্তব্যে অবাক ফরিদা

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের সঙ্গিনী এবং নারী অধিকার কর্মী ফরিদা আখতার বলেছেন, ফরহাদ অপহৃত হননি- তদন্ত শেষ হওয়ার আগে আইজিপির এমন বক্তব্যে অবাক হয়েছি।

তিনি প্রশ্ন করেন, তদন্ত শেষ হওয়ার আগে আইজিপি কীভাবে নিশ্চিত হলেন ফরহাদ অপহৃত হননি?

বৃহস্পতিবার (১৩ জুলাই) সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, সরকারকে বিব্রত করতেই তিনি অপহরণ নাটক সাজিয়েছেন এবং স্বেচ্ছায় গেছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়ে এই মানবাধিকার কর্মী বলেন, রাষ্ট্রের দায়িত্ব ভুক্তভোগীকে নিরাপত্তা দেয়া। কিন্তু রাষ্ট্র ভিকটিমকে দোষারোপ করে তাকে আরও আক্রান্ত করছে। এ ঘটনা সঠিক তদন্ত হচ্ছে না বলেও দুঃখ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ফরহাদের অপহরণ নিয়ে পুলিশ একেক সময় একেক তথ্য দিচ্ছে। তিনি সুস্থ হয়ে এ বিষয়ে বিস্তারিত বলবেন। ডাক্তারের পরামর্শে তিনি বাসায় মেডিকেশনে আছেন। ঠিকভাবে কথা বলতে পারছেন না।

ফরিদা বলেন, বৃহস্পতিবার দুপুরে বাড্ডা থেকে দু’জন নারী জোরপূর্বক বাসায় প্রবেশের চেষ্টা করেছে। আমার মনে হচ্ছে, এটা আরেকটা যড়যন্ত্র। ঘটনার মোড় ঘুরাতে এসব করা হচ্ছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী তদন্তের নামে যা করছে, তাতে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। অর্চনা রানীর আদালতে জবানবন্দি প্রসঙ্গে তিনি বলেন, এটা নোংরা বিষয়। এ নিয়ে কথা বলতে চাই না।

আপনার মন্তব্য

আলোচিত