সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৮ ০০:৫৭

পদত্যাগ করলেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পদত্যাগপত্র জমা দিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেজ ওসমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

 মঙ্গলবার দুপুরে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন।  

এরপর সন্ধ্যায় প্রথম পদত্যাগপত্র জমা দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তার পদত্যাগের কিছু সময় পর ধর্মমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী এবং টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী পদত্যাগ পত্র জমা দেন।

মন্ত্রিসভায় সর্বশেষ রদবদলের পর এতদিন ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুইজন উপমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারে দায়িত্ব পালন করে আসছিলেন। তাদের মধ্যে এই চারজন নির্বাচিত সংসদ সদস্য না হয়েও টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিসভায় দায়িত্ব পালন করে আসছিলেন। যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়েছিলেন তারাই হলেন টেকনোক্র্যাট মন্ত্রী।

জানা যায়, এই চার মন্ত্রীর পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে। পরে মন্ত্রিপরিষদ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি হবে।
.

আপনার মন্তব্য

আলোচিত