সিলেটটুডে ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৮ ১৯:০১

ডেসটিনি চেয়ারম্যানের ৩ বছরের কারাদণ্ড

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দায়ের করা মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৪ নভেম্বর) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক শেখ গোলাম মাহবুব এই রায় দেন।

কারাদণ্ডের পাশাপাশি মোহাম্মদ হোসেনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় মোহাম্মদ হোসেন আদালতে হাজির ছিলেন। রায়ের পর সাজার পরোয়ানা পরিয়ে তাকে কারাগারে নিয়ে যায় পুলিশ।

রায়ের পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের বলেন, সম্পদের হিসাব না দেওয়ায় ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে মামলা করে দুদক। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৩ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

মামলার বিবরণে জানা যায়, মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক। ২০১৬ সালের ১৬ জুন দুদক সাত কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দেওয়ার জন্য মোহাম্মদ হোসেনকে নোটিশ দেয়। সে সময় তিনি অন্য একটি অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন। আইনজীবীর মাধ্যমে দুদকের নোটিশ গ্রহণ করলেও সম্পদের হিসাব জমা দেননি।

২০১৬ সালের ৮ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে রমনা থানায় করা মামলায় পরের বছর ২০১৭ সালের ৬ জুন মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। আদালত এই অভিযোগপত্র আমলে নিয়ে গত বছরের ১৫ অক্টোবর মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় ৫ জনের সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন আদালত।

আপনার মন্তব্য

আলোচিত