সিলেটটুডে ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৮ ২২:৩২

খালেদাকে নিয়ে চলচ্চিত্র বানালে সেটা হরর মুভি হয়ে যাবে: হাছান

“হাসিনা: এ ডটার’স টেল” ছবি নিয়ে বিএনপির গাত্রদাহের মূল কারণ হচ্ছে খালেদা জিয়াকে নিয়ে এমন ছবি বানাতে পারবে না, বানাতে গেলে তা হরর মুভি হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (১৮ নভেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘ হাসিনা: এ ডটার’স টেল’ সিনেমা নির্বাচনী আইন লঙ্ঘনের অভিযোগ তুলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

ছবিটি নিছক একটি শিল্প কর্ম যার সঙ্গে রাজনৈতিক কোন সম্পর্ক নেই বলে জানান আওয়ামী নেতা হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, তার (শেখ হাসিনা) জীবনের কর্ম, তার প্রতি যে নিষ্ঠুরতা সে সমস্ত বিষয় নিয়ে একটি হার্টব্রেকিং ছবি কয়েকদিন আগে মুক্তি পেয়েছে।

‘এই ছবিটাতে নিছক তার সাধারণ জীবন যাপন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড, হত্যাকাণ্ডের পর তিনি যে সংগ্রামের মধ্য দিয়ে, তিনি যে হার্ডশিফের মধ্য দিয়ে তার যে জীবন অতিক্রান্ত হয়েছে এবং মানুষের প্রতি তার ভালোবাসা মমত্ববোধ একই সাথে দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম এই বিষয়গুলো উঠে এসেছে।’

তিনি বলেন, যে ছবিটি দেখার জন্য দেশের মানুষ উন্মুখ হয়ে আছে। প্রেক্ষাগৃহে জায়গা পাওয়া যাচ্ছে না, সমস্ত টিকেট আগে সেল হয়ে যাচ্ছে। এটা নিছক একটি শিল্প কর্ম এটার সঙ্গে রাজনীতির কোন সম্পর্ক নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রাজনৈতিক ব্যক্তিত্ব বিধায় ছবিটিতে রাজনৈতিক কিছু ঘটনা প্রবাহ, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড এবং তিনি বাংলাদেশে আসা পরে তার ওপর যে নির্যাতন নিপীড়ন – এই বিষয় গুলো উঠে এসেছ। এখানে নির্বাচনের কোন সম্পর্কে নেই।

তিনি বলেন, অথচ এই ছবিটা নিয়ে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, কোথায় কি খুঁজে পেলেন সেটা আামার বোধগম্য ময়। তিনি যে বক্তব্য রেখেছেন, তার তীব্র প্রতিবাদ জানাই, এটি অত্যন্ত নিন্দনীয়।

‘তাদের গাত্রদাহের মুল কারণ হচ্ছে- তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে- এমন কোন শিল্পকর্ম বানানোর সুযোগ নেই। খালেদা জিয়ার জীবন নিয়ে কোন ছবি বানাতে গেলে তো -বলতে হবে; খালেদা জিয়ার পাঁচটা জন্ম তারিখ। তিনি মিথ্যা জন্মদিন নিয়ে ১৫ আগস্ট কেক কাটেন।

‘তিনি পাঁচ বার বাংলাদেশকে দুনীতিতে চ্যাম্পিয়ন করেছেন, কালো টাকা সাদা করেছেন, দুনীতির দায়ে তার জেল হয়েছে।’

খালেদা জিয়া জীবন নিয়ে হরর মুভি বানানো যেতে পারে জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়া জীবনর নিয়ে চলচ্চিত্র বানাতে গেলে একটি হরর মুভি হতে পারে। কারণ হচ্ছে আপনার ভৌতিক ছবি দেখেছেন, ভৌতিক ছবির নায়িকার পোড়া মানুষের গন্ধ না পেলে তার স্বস্তি আসে না।

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত