সিলেটটুডে ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০১৯ ১৪:২৭

সম্পাদক হত্যার পরিকল্পনা ছিল আনসারুল্লাহর জঙ্গিদের: র‌্যাব

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের গ্রেপ্তারকৃত চার সদস্যকে জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রাজধানীর উত্তরা থেকে দলটির ৪ সদস্যকে গ্রেপ্তার করার পর জানা গেছে একটি জাতীয় দৈনিকের সম্পাদককে হত্যার পরিকল্পনা করছিল তারা। এছাড়া তাদের এক নেতাকে মুক্ত করতে প্রয়োজনে কারাগারে হামলার প্রস্তুতিও নিচ্ছিল সংগঠনটি।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে তুলে ধরেন র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত এক লেখায় বিয়ে সংক্রান্ত হাদিস নিয়ে মন্তব্যের জন্য ওই পত্রিকার সম্পাদককে হত্যার পরিকল্পনা করে আনসারুল্লাহর ওই চার সদস্য।

এছাড়া আনসারুল্লাহর শীর্ষ নেতা জসিমউদ্দিন রহমানীকে মুক্ত করতে প্রয়োজনে কারাগারে হামলার প্রস্তুতিও নিচ্ছিল সংগঠনটি।

এর আগে বৃহস্পতিবার রাত ২টার দিকে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের ওই চার সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর একটি দল।

গ্রেপ্তার চারজন হলেন, মো. শাহরিয়ার নাফিস ওরফে আম্মার হোসেন (২০), রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪), মো. রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪) ও মো. আব্দুল মালেক (৩১)।

আপনার মন্তব্য

আলোচিত