সংবাদ বিজ্ঞপ্তি

১৪ ফেব্রুয়ারি , ২০১৬ ১৭:৫১

২৬ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা এনডিএফ’র সম্মেলন সফল করার আহবান

‘বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদী আগ্রাসী যুদ্ধের বিরুদ্ধে জনগণের ন্যায় সঙ্গত সংগ্রামকে বেগবান করুন’ এই আহবানে আগামী ২৬ ফেব্রুয়ারি জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা শাখার ২য় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন এনডিএফ’র কেন্দ্রীয় সভাপতি প্রবীণ রাজনীতিবিদ ডা. এম এ করিম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এনডিএফ’র কেন্দ্রীয়  সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল(অব:) এম জাহাঙ্গীর হোসাইন।

জেলা সম্মেলনকে সফল করার লক্ষ্যে আজ বিকেলে ফ্রন্টের চৌমুহনাস্থ কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। রাখেন এনডিএফ’র জেলা  সভাপতি মো. নুরুল মোহাইমীন, সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির সহ-সভাপতি মো. মোস্তফা কামাল, ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদ জেলা কমিটির সাধারণ সম্পাদক অমলেশ শর্ম্মা, হোটেল শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক মীর মো. জসিম উদ্দিন, রিকশা শ্রমিক সংঘের জেলা কমিটির সভাপতি সোহেল আহমেদ, শ্রমিকনেতা শাহিন মিয়া ও মাহমুদুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির পাশাপাশি সরকারের আবারও বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও রেলের ভাড়া বাড়ানোর পরিকল্পনায় উদ্বেগ প্রকাশ করে বলেন বিশ্ববাজারে জ্বালানী তেলের মূল্য রেকর্ড পরিমাণ কমে ৩০ ডলারের নিচে নেমে দরপতন অব্যাহত থাকার পরও দেশের বাজারে জ্বালানী তেলের মূল্য কমানো হচ্ছে না। উপরন্তু বিদ্যুতের মূল্য বাড়ানোর উদ্যোগ নেওয়া হচ্ছে।  যখন জ্বালানি তেলের পাশাপাশি গাড়িভাড়া, রেলের ভাড়া কমানো উচিৎ তখন সরকার আগামী ২০ ফেব্রুয়ারি থেকে রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 বক্তারা অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়ে বলেন এক সময় সারা বাংলাদেশ গ্যাসের উপর ভাসছে বলে গ্যাস ক্ষেত্রগুলো সাম্রাজ্যবাদী বহুজাতিক কোম্পানিগুলোকে বরাদ্দ দিয়ে অবাধে লুটপাট এবং মাগুরছড়া-টেংরাটিলা দুর্ঘটনার ঘটিয়ে জাতীয় সম্পদকে ধ্বংস করে আজ বাসাবাড়িতে গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

সভা থেকে সাম্রাজ্যবাদ ও তার দালাল ভারতের সাথে জাতীয় স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিল, গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, শ্রমিক-কর্মচারিদের জন্য বাজারদরের সাথে সংগতি রেখে মজুরি নির্ধারণ ও গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, ভূমিহীন দরিদ্র কৃষকের হাতে জমি ও কাজ, কৃষি উৎপাদনের খরচ কমানো এবং ফসলের ন্যায্যমূল্য, সার, ডিজেল. কীটনাশকের দাম কমানোর দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত