সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৬ ১৪:১৪

ফুলবাড়িয়ার ঘটনায় সিলেটে শিক্ষক সমিতির নিন্দা ও প্রতিবাদ

পুলিশের লাঠিপেটায় কলেজ শিক্ষকের মৃত্যুর প্রতিবাদে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় সংগঠনের সিলেট মহানগরীর অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় পুলিশের লাঠিপেটায় ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বক্তারা।

বাকবিশিস জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শামসুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তারা ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও জড়িত দুষ্কৃতিকারীদের শিগগির গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। বক্তারা বলেন, একজন শিক্ষক বা শিক্ষার্থীর কাছে কলেজ ক্যাম্পাস হলো নিরাপদ স্থান। সেখানে বিনা অনুমতিতে প্রবেশ করে যাকে-তাকে ইচ্ছামতো পেটানো কোনোমতেই সমর্থন করা যায় না।

বাকবিশিস মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক ফয়েজ আহমদ বাবরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিভাগীয় সভাপতি অধ্যাপক জয়ন্ত দাশ, বিভাগীয় সাধারণ সম্পাদক অধ্যাপক জমির উদ্দিন, মহানগর শাখার সভাপতি উপাধ্যক্ষ অজয় কুমার রায়, জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক পৃথ্বিশ কান্তি ঘোষ, অধ্যক্ষ অবিদুর রহমান, অধ্যাপক সাব্বির আহমদ, অধ্যাপক হিমাংশু রঞ্জন দাশ, অধ্যাপক কাশমির রেজা, অধ্যাপক বীণা সরকার, অধ্যাপক শাখায়াত হোসেন আজাদ, অধ্যাপক আবুল খায়ের, অধ্যাপক দেবজ্যোতি বিশ্বাস অধ্যাপক লিটন কান্তি দে ও মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ প্রমুখ।

উল্লেখ্য গত রোববার ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের ওপর চড়াও হয় পুলিশ। এসময় আন্দোলনকারীদের লাঠিপেটা করা হয়। এ ঘটনায় কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ ও পথচারী সফল আলী নিহত হন।

এদিকে, সভায় সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে কলেজ শিক্ষাসহ সমগ্র শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে আগামী ৭ ডিসেম্বর বিকাল সাড়ে ৩ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে মানববন্ধনের কর্মসূচী ঘোষণা করা হয়। এতে সংশ্লিষ্ট সকলকে যথা উপস্থিত হওয়ার জন্য সভার পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত