সিলেটটুডে ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৬ ১৮:০৩

ছাত্র ইউনিয়নের বিজয় দিবস স্কুল উৎসব ২৮ ডিসেম্বর

গত বছরের মত এবারও বিজয়ের মাসে স্কুলভিত্তিক কর্মসূচি করছে ছাত্র ইউনিয়ন সিলেট জেলা।

এবারের কর্মসূচি পরিচালিত হচ্ছে, বিজয় দিবস স্কুল উৎসব নামে। আগামী বুধবার (২৮ ডিসেম্বর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে এ স্কুল উৎসব। অংশগ্রহণ করবে ৩৫ টি স্কুলের শতাধিক শিক্ষার্থী।

ছাত্র ইউনিয়ন সিলেট জেলার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্কুল উৎসবের লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার প্রতি ভীতি কমিয়ে আনা। সেই উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে প্রতিযোগিতার বিষয়গুলোকে উৎসবের আঙ্গিকে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। একই সাথে নানান সামাজিক সচেতনতা জাগরণের পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ করা এবং মূল্যবোধ গঠনের প্রচেষ্টা চালানো হচ্ছে।

এই বছর নিম্নোক্ত ক্যাটাগরিতে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

রচনা ক্যাটাগরিতে ৫ম-৭ম শ্রেণির বিষয় বাঙালির সংস্কৃতি, ৮ম-১০ম শ্রেণির বিষয় নারী ও শিশু নির্যাতন-আমাদের করণীয়। রচনা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ ডিসেম্বর।

চিত্রাঙ্কন ক্যাটাগরিতে প্লে-২য় শ্রেণির বিষয় যেমন খুশি তেমন আঁক, ৩য়-৫ম শ্রেণি বিষয় বাঙালির ইতিহাস ও ঐতিহ্য, ৬ষ্ঠ-৮ম শ্রেণির বিষয় কল্পনায় সুন্দরবন।

গণসংগীতে ক বিভাগ-৩য়-৬ষ্ঠ শ্রেণি, খ বিভাগে ৭ম-১০ম শ্রেণি। কুইজে ক বিভাগ- ৫ম-৭ম শ্রেণি, খ বিভাগে ৮ম-১০ম শ্রেণি।

স্কুল উৎসবে অংশগ্রহণের জন্য ০১৫৫১৮১৫০২৬ অথবা ০১৭৯৬৪২৫১৩৩ নম্বরে যোগাযোগ করে রেজিস্ট্রেশন করতে হবে। গত বছরের মত এ বছরও রেজিস্ট্রেশনের জন্য কোন ফি নেওয়া হচ্ছে না। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ২৫ ডিসেম্বর।

আপনার মন্তব্য

আলোচিত