প্রেস বিজ্ঞপ্তি

২৪ ডিসেম্বর, ২০১৬ ১১:৩০

যুক্তরাজ্যে বসবাসরত মুক্তিযোদ্ধাদের কফিনের যাবতীয় খরচ বহন করবে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন

যুক্তরাজ্যে বসবাসরত মুক্তিযোদ্ধাদের কফিনের যাবতীয় খরচ লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন বহন করবে বলে ঘোষণা দিয়েছেন যুক্তরাজ্যে নবনিযুক্ত হাইকমিশনার মোঃ নাজমুল কাওনাইন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর)  যুক্তরাজ্যে বসবাসরত বাংলা মিডিয়ায় কর্মরত (প্রিন্ট ও ইলেক্টনিক) সাংবাদিকদের সম্মানে এক পরিচিতি সভা ও নৈশ ভোজে এই ঘোষণা দেন তিনি।

হাইকমিশনার বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের গৌরব। তাঁদেরকে বিনম্র শ্রদ্ধা জানাই। যুক্তরাজ্যে বসবাসরত কোন মুক্তিযোদ্ধা মারা গেলে তাঁর মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, বাংলায় জিসিএসই এবং ‘ও‘ লেভেল পরীক্ষায় যারা ভালো ফলাফল করবে তাদেরকেও মূল্যায়ন করা হবে। এছাড়া একজন কর্মকর্তাকে শিক্ষার জন্য হাইকমিশনে দায়িত্ব দেয়া হবে।

তিনি বলেন, আমি গত ২৮ অক্টোবর ২০১৬ তারিখে যুক্তরাজ্যেস্থ বাংলাদেশ হাইকমিশনে হাইকমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করি। দায়িত্ব গ্রহণের পর থেকে যুক্তরাজ্যে বসবাসরত বিশাল বাংলাদেশী কমিউনিটির সাথে যোগাযোগ স্থাপনের  উদ্দেশ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছি। আর তারই একটি অংশ হচ্ছে আজকের এই পরিচিতি সভা।

পরিচিতি সভাটিতে উপস্থিত ছিলেন লন্ডন-বাংলা প্রেস ক্লাবের প্রেসিডেন্ট জনাব নবান উদ্দিন ও সাধারণ সম্পাদক জনাব মোঃ এমদাদুল হক চৌধুরী। উপস্থিত সাংবাদিকবৃন্দের সাথে মান্যবর হাইকমিশনার বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন লন্ডনস্থ হাইকমিশনার মিনিস্টার প্রেস নাদীম কাদির।


আপনার মন্তব্য

আলোচিত