সিলেটটুডে ডেস্ক

১৬ এপ্রিল, ২০১৭ ০২:০১

সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলে বর্ষবরণ উৎসব

বাংলা নববর্ষকে বরণ করতে সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলে আয়োজন করা হয় বর্ষবরণ উৎসব ১৪২৪।

পহেলা বৈশাখে (শুক্রবার) উৎসবের শুরুতে সকাল ১০টায় স্কুল প্রাঙ্গন হতে কুমারপাড়া পয়েন্ট ঘুরে আবার স্কুল প্রাঙ্গনে এসে শেষ হয় মঙ্গল শোভাযাত্রার । মঙ্গল শোভাযাত্রায় ও বর্ষবরণ উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড.মোছাম্মৎ নাজমানারা খানুম ও জেলা প্রশাসক  রাহাত আনোয়ার।

এরপর এসো হে বৈশাখ গানের সাথে ছন্দ নৃত্যালয়ের শিশু শিল্পীদের নৃত্য পরিবেশনায় শুরু হয় বর্ষবরণ অনুষ্ঠান। প্রথম পর্বে  ছন্দ নৃত্যালয়, সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুল, গীতবিতান বাংলাদেশের শিশু শিল্পীরা অংশগ্রহন করে। দ্বিতীয় পর্বে শিশুদের চিত্রাঙ্কন ও শিশু চারুকলা উৎসবে অংশ্রহনকারি সকল শিশুদের সম্মানা প্রদান করে শিশু চারুকলা উৎসবের সমাপনি ঘোষনা করা হয়।

দ্বিতীয় পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মদন মোহন কলেজের অধ্যক্ষ, ড. অধ্যাপক আবুল ফতেহ ফাত্তাহ ও  লেখক-সাংবাদিক অর্পূব র্শমা।

বিশ^ অটিজম সচেতনতা দিবস উপলক্ষে ২ এপ্রিল শুরু হয় শিশু চারুকলা উৎসব ১৪২৩। উৎসবে ছিলো শিশুদের চারুকলা, চিত্র প্রর্দশনী, চলচ্চিত্র প্রর্দশনী, বৈশাখের মুখোশ কর্মশালা, শিশুদের হাতে তৈরি করা জিনিস নিয়ে হস্তশিল্প মেলা ও প্রতি দিন শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মন্তব্য

আলোচিত