সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৭ ১৮:৫৮

সততা সভ্য সমাজ সৃষ্টির মূল হাতিয়ার : দুদক পরিচালক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সিলেট বিভাগীয় পরিচালক শিরীন পারভীন বলেছেন, সততাই সভ্য সমাজ সৃষ্টির মূল হাতিয়ার। সৎ, নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ ও সমাজ সচেতন ব্যক্তি জীবন গঠন করতে সততার ভিত্তিতে নিজেকে গড়ে তুলতে হবে। একটি দেশের জনগণের জীবন মান উন্নয়ন ও অর্থনৈতিক অগ্রগতির প্রধান প্রতিবন্ধক দুর্নীতি প্রতিরোধে সকলকে সোচ্চার হতে হবে। শুধু নিজেকে নয়, সমাজের সকলকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। এর মাধ্যমেই একটি দেশ উন্নয়ন অগ্রগতিতে এগিয়ে যায়। তিনি সুন্দর সমাজ ও দেশ গড়ার স্বার্থে নিজ নিজ অবস্থান থেকে দেশ প্রেমিক মনোভাব নিয়ে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

মঙ্গলবার (২৩ মে) বেলা ১১টায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে সিলাম পিএল বহুমুখী উচ্চ বিদ্যালয় হলরুমে আয়োজিত সততা ষ্টোর’র উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ছাত্র অবস্থায় নীতি নৈতিকতা এবং সততা গড়ে তুলতে বিক্রেতা বিহীন লেখাপড়ার প্রয়োজনীয় সামগ্রী সততা ষ্টোরের উদ্বোধন ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন দক্ষিণ সুরমা উপজেলা নিবার্হী কর্মকর্তা শাহেদ মোস্তফা। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আক্তার হোসেন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আফতাব উদ্দিন, দুর্নীতি দমন কমিশন সিলেটে উপ-সহকারী পরিচালক রণজিত কুমার কর্মকার, সিলাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম হোসেন বখত, সিলাম পিএল বহুমুখী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাজী তাজরুল ইসলাম তাজুল, প্রধান শিক্ষক দিলীপ লাল রায়, দি নিউ নেশন এর সিলেট প্রতিনিধি এস এ শফি।

সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি লুৎফুর রহমান, সদস্য আব্দুল কায়ূইম, আব্দুল হাই, মোঃ রইছ আলী, মাসুমআরা বেগম, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ফখরুল ইসলাম, আব্দুল মুকিত।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা খন্দকার। এরপরে জাতীয় সংগীত ও সততা সংঘের সদস্যদের শপথনামা পাঠের মাধ্যমে আলোচনা সভার সূচনা হয়। আলোচনা সভার আগে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে বিদ্যালয়ে সততা ষ্টোর এর উদ্বোধন করেন।

আপনার মন্তব্য

আলোচিত