সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০১৮ ১৫:৩৯

জাতীয় প্রেসক্লাবে ওসমানী স্মৃতি পরিষদের মানববন্ধন

মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এমএজি ওসমানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালন সহ ৫ দফা দাবি বাস্তবায়নের উদ্যোগে ওসমানী স্মৃতি পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ মে) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুর রহমান লায়েকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাসের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এই শিপলু, বাংলাদেশ জাতীয় জনতা পার্টি নেতা এড. গোলাম কিবরিয়া, সংগঠনের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও ঢাকা বিভাগীয় সমন্বয়কারী মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক সুয়েজ হোসেন, হবিগঞ্জ জেলা সভাপতি অপু আহমদ রওশন, কেন্দ্রীয় সহসম্পাদক জাহাঙ্গীর আলম।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য মকসুদ, সিলেট জেলা সদস্য তারেক চৌধুরী, কুলাউড়া আহবায়ক মামুন আল জয়, ফয়সল আহমদ, আফজল আহমদ সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি মাহমুদুর রহমান লায়েক বক্তব্যে বলেন, মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এমএজি ওসমানী স্মৃতিকে ধরে না রাখলে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা অসম্ভব। ওসমানী স্মৃতি পরিষদের ৫ দফা দাবি বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহবান জানান।

বক্তব্যে আরো বলেন, আমাদের ৫ দফা দাবি বাস্তবায়ন না হলে আগামীতে দেশব্যাপী আন্দোলনের মাধ্যমে আমাদের ন্যায্য দাবি আদায় করবো।

উল্লেখ্য ৫ দফা দাবিগুলো হল মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এমএজি ওসমানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের উদ্যোগ নেওয়া, পাঠ্যপুস্তকে জেনারেল ওসমানীর বীরত্বগাঁথা জীবনী পুনরায় অন্তর্ভুক্ত করা, জেনারেল ওসমানীর বঙ্গবীর উপাধি রাষ্ট্রীয়ভাবে অন্তর্ভুক্ত করা এবং এই উপাধি যাতে কেউ ব্যবহার না করতে পারে সেজন্য আইনি পদক্ষেপ নেওয়া, ঢাকায় ওসমানী উদ্যানের নাম পরিবর্তনের পায়তারা বন্ধ করা ও উদ্যান নতুনভাবে সংস্কার করা, সিলেটের দক্ষিণ সুরমার ঢাকা টু সিলেট রাস্তায় জেনারেল ওসমানীর নামে চত্বর স্থাপন করা।

আপনার মন্তব্য

আলোচিত