সংবাদ বিজ্ঞপ্তি

১৬ মে, ২০১৮ ১৬:৪৩

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার আহবান বাংলাদেশ ন্যাপের

পবিত্র মাহে রমজানের শিক্ষা বাস্তব জীবনে প্রতিফলন ঘটিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকার ও ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বুধবার (১৬ মে) পবিত্র মাহে রমজান উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রহমত, মাগফিরাত ও জাহান্নামের আগুন থেকে মুক্তির মহান বার্তা নিয়ে বছর ঘুরে আবারও আমাদের মাঝে ফিরে এসেছে পবিত্র মাহে রমজান। পবিত্র কালামে হাকীমে ঘোষিত হয়েছে, ‘হে ঈমানদারগণ! তোমাদের ওপর সিয়াম পালনকে অত্যাবশ্যকীয় করা হয়েছে, যেমন তোমাদের পূর্ববর্তীদের ওপর অত্যাবশ্যকীয় ছিল; যেন তোমরা খোদাভীতি অর্জন করতে পার।’

তারা বলেন, রমযান মাস শুরুর পূর্বেই চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের উর্ধ্বগতির ফলে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

নেতৃদ্বয় চাল, ডাল, তেলসহ সকল প্রকার নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম শ্রমিকদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়ে রমজানের পবিত্রতা রক্ষায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ, নগরীর অশ্লীল পোস্টার ও বিলবোর্ড অপসারণ, অসামাজিক কার্যকলাপ, অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত, যানজট দূরীকরণ, শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ, রাজনৈতিক প্রতিহিংসা থেকে বিরত থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ ও অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত সকল রাজবন্দীর মুক্তির জন্য সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত