ক্রীড়া প্রতিবেদক

১৫ ডিসেম্বর, ২০১৫ ১১:০১

বিপিএলের ফাইনাল: মাশরাফির তৃতীয় নাকি রিয়াদের প্রথম?

টানা তৃতীয়বারের মত ট্রফি তোলে ধরবেন মাশরাফি মুর্তজা, নাকি প্রথমবারের মত সে স্বাদ পাবেন মাহমুদুল্লাহ রিয়াদ? বিপিএলের তৃতীয় আসরের ফাইনাল শেষে আজ মঙ্গলবারই (১৫ ডিসেম্বর) সে উত্তর মিলবে।

মুখোমুখি মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রিদায়ের বরিশাল বুলস। দলের পরিচয় ছাপিয়ে দুই অধিনায়কের আলোতে আসাও তাদের নিজেদেরই কৃতিত্বে। টুর্নামেন্ট শুরুর আগে খাতায় কলমে কিছুটা পিছিয়ে থাকা দল নিয়েও সুকৌশলী নেতৃত্বগুণে এই দুজন নিজ নিজ দলকে ফাইনালে তোলে এনেছেন।

ফাইনালের আগের দিন সোমবার মাঠেই দেখা গেল না কোনো দলকে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স শপিং করে  আর বরিশাল বুলস হোটেল লা মেরিডিয়ানে আয়েশ করেই কাটিয়েছে। বিপিএলের ঠাসা সূচির কারণে ফাইনালের আগে অনুশীলনের প্রয়োজনীয়তা মনে করেনি দল দুটি।
বরং পর্যাপ্ত বিশ্রামকেই নাকি আসল 'টোটকা' মানা হচ্ছে।

বরিশালের জন্য ক্রিস গেইলের না থাকা যেখানে হতাশার তেমনি আবার সাব্বিরের ফর্মে ফেরাও প্রত্যাশার। দারুণ খেলছেন আল-আমিন , কেবন কুপাররা। এদের নিয়ে শিরোপা জেতার আশা করাটা তাই বরিশালের জন্য অমুলক নয়।

অপরদিকে কেবল অধিনায়ক হিসেবে খেলেও কুমিল্লাকে যেন সোনার আলোয় ভরিয়ে দিয়েছেন বাংলাদেশের ওডিআই ও টি-টুয়েন্টি নেতা মাশরাফি। দারুণ ফর্মে আছেন ওপেনার ইমরুল কায়েস সঙ্গি লিটন দাশ নড়বড়ে থাকলেও মাশরাফির পূর্ন আস্থা নিয়ে বড় মঞ্চে জ্বলে উঠতে পারেন এই তারকা। রয়েছে অলক-শুভাগতের মত কার্যকরী দুই অলরাউন্ডার। আর বিদেশী আশার জায়িদি খেলছেন দুর্দান্ত, পাকিস্তানি শেহজাদের কাছেও  প্রত্যাশা কুমিল্লা ম্যানেজমেন্টের।  

সব মিলিয়ে ব্যাটে বলে দারুণ এক লড়াই দেখার প্রত্যাশায় দর্শকরা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

 

আপনার মন্তব্য

আলোচিত