স্পোর্টস ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:০৩

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, জাকিরের অভিষেক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ এবং নিউ জিল্যান্ড। তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে নিউ জিল্যান্ডকে বোলিংয়ে পাঠান বাংলাদেশের নতুন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

সিরিজের ১-০ তে এগিয়ে আছে নিউ জিল্যান্ড। সিরিজ বাঁচাতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। এই ম্যাচে বেশ কিছু পরিবর্তন এনেছে টাইগাররা। ১৬তম অধিনায়ক হিসেবে অভিষেক হলো শান্ত। এই ম্যাচে একাদশে ৪ পরিবর্তন এনেছে বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম, শরীফুল ইসলাম দলে ফিরেছেন। এছাড়া এই ম্যাচে অভিষেক হচ্ছে বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসানের।

বাংলাদেশ একাদশ:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

এদিকে সফরকারীদের দলে দুটি পরিবর্তন। চ্যাড বস ও কাইল জেমিসনের জায়গায় খেলছেন ডিন ফক্সক্রফট ও অ্যাডাম মিলনে।

নিউ জিল্যান্ড একাদশ:
ফিন অ্যালেন, উইল ইয়াং, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ইশ সোধি, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

আপনার মন্তব্য

আলোচিত