স্পোর্টস ডেস্ক

০৮ অক্টোবর, ২০২৩ ১৭:১৫

বিশ্বকাপের মূল পর্বে কানাডা

ওয়ানডে বিশ্বকাপে কানাডা নাম লিখিয়েছিল আগেই। এবারে বাছাইপর্বে বারমুডাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে দলটি। ২০২৪ সালে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলবে কানাডা।

বারমুডার হ্যামিল্টনের জাতীয় স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বারমুডার সামনে চার উইকেট হারিয়ে ১৩২ রানের পুঁজি দাঁড় করায় কানাডা। জবাবে ব্যাট করতে নেমে কানাডার দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৯৩ রানেই থেমে যায় স্বাগতিকদের ইনিংসের চাকা।

ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার অংশ নিয়েছে কানাডা। সর্বপ্রথম ১৯৭৯ সালে বৈশ্বিক টুর্নামেন্টে খেলেছিল তারা। এরপর লম্বা বিরতি দিয়ে টানা তিন বিশ্বকাপে (২০০৩ ,২০০৭ ও ২০১১) খেলেছিল আইসিসির সহযোগী দেশটি।

এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে কানাডা। বাছাইপর্বে বারমুডা, পানামা ও কেইম্যান আইসল্যান্ডকে টপকে বিশ্বকাপের মূল পর্বেরটিকিট নিশ্চিত করল তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের সাতটি ভেন্যু আর যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুতে হবে খেলাগুলো। আগামী আসরে খেলবে ২০টি দল।

আপনার মন্তব্য

আলোচিত