ক্রীড়া প্রতিবেদক

২৬ মে, ২০১৬ ০০:১৪

সাকিববিহীন কেকেআরকে বিদায় করে ফাইনালের পথে মুস্তাফিজরা

খেলা শুরুর আগে বাংলাদেশী সমর্থকদের দ্বিধাদ্বন্দ ছিল, কাকে সমর্থন করবেন? সাকিব না মুস্তাফিজ। তবে খেলা শুরু হতেই তার একটা সহজ সমাধান করে দিল কেকেআর কর্তৃপক্ষ। একাদশে যে তারা সাকিবকে রাখলই না। প্লে অফ ম্যাচে ২২ রানে জিতল মুস্তাফিজের হায়দ্রাবাদই।

সাকিববিহীন কেকেআর এর বিপক্ষে প্রথমে ব্যাট পেয়ে ৮ উইকেটে ১৬২ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলের পক্ষে ৩০ বলে সর্বোচ্চ ৪৪ রান করেন যুবরাজ সিং। কলকাতা নাইট রাইডার্সের যাদব ৩ উইকেট পান।

কিছুট মন্থর হয়ে আসা পিচে ১৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৫ রানেই উত্থাপা ফিরে যান। পাওয়ার প্লের পরে বল করতে এসে প্রথম ওভারে মুস্তাফিজ দেন ৩ রান। অবশ্যই মুস্তাফিজের দ্বিতীয় ওভার থেকে আরও ১১ রান তুলতে সক্ষম হয় কলকাতা।

তবে নিয়মিত বিরতীতে উইকেট হারানোয় দ্রুতই খেলার বাইরে যেতে থাকে তারা। মুস্তাফিজের শেষ দুইওভারে রান বাড়ানোর বদলে উল্টো চাপ বাড়ে গৌতম গম্ভীরের দলের।

শেষ পর্যন্ত নির্ধারিত ২) ওভার শেষে ৮ উইকেটে ১৪০ রানে থামে তাদের দৌড়। দলের পক্ষে মানিশ পান্ডে সর্বোচ্চ ৩৬ রান করেন।

সানরাইজার্সের ভুবেন্বশর কুমার ৩ উইকেট তোলে নিলেও কার্যকরী বোলিং করেও উইকেট শূণ্য রয়ে যান মুস্তাফিজ। ম্যাচ সেরা হয়েছে মোজেজ হ্যানরিকস।

ফাইনালে যেতে হলে মুস্তাফিজদের এবার গুজরাট লায়ন্সের বিপক্ষে জিততে হবে। ফাইনালে এরই মধ্যে জায়গা করে নিয়ছে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু

আপনার মন্তব্য

আলোচিত