স্পোর্টস ডেস্ক

২১ জুন, ২০১৬ ১৪:৫৩

বোলিংয়ে চারে সাকিব, ব্যাটিংয়ে এগিয়েছেন মুশফিক

আইসিসির সবশেষ প্রকাশিত ওয়ানডে র‍্যাংকিংয়ে ব্যাটিংয়ে এক নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার এবিডি ভিলিয়ার্স আর বোলারদের তালিকায় শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন। ব্যাটিংয়ে শীর্ষ দশে টাইগারদের কেউ না থাকলেও বোলারদের ক্যাটাগরিতে শীর্ষ চারে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিংয়ে বাংলাদেশিদের মধ্যে শীর্ষে আছেন মুশফিক। ১৯ নম্বরে আছেন তিনি। তার ঠিক পরেই আছেন সৌম্য সরকার

বোলারদের ক্যাটাগরিতে মাশরাফি রয়েছেন ১৬ নম্বরে। এছাড়া, আরাফাত সানি ৪৩ ও রুবেল হোসেন ৪৪ নম্বরে অবস্থান করছেন। সবশেষ প্রকাশিত এই তালিকায় মুস্তাফিজ রয়েছেন ৪৬ নম্বরে।

এদিকে, বোলারদের তালিকায় দুইয়ে কিউই পেসার ট্রেন্ট বোল্ট, তিনে প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। চার নম্বরে সাকিব। পাঁচ থেকে দশে রয়েছেন যথাক্রমে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, ম্যাট হেনরি, দ. আফ্রিকার ডেল স্টেইন, মরনে মরকেল, পাকিস্তানের মোহাম্মদ ইরফান এবং ইংল্যান্ডের মঈন আলী।


ব্যাটিংয়ে ভারতীয় তারকা বিরাট কোহলি  রয়েছেন দুইয়ে। তিন নম্বরে রয়েছেন প্রোটিয়া ওপেনার হাশিম আমলা। চার থেকে দশে রয়েছেন যথাক্রমে শ্রীলঙ্কান দিলশান, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ভারতের রোহিত শর্মা, দ. আফ্রিকার কুইন্টন ডি কক, ইংল্যান্ডের জো রুট আর ভারতের ওপেনার শিখর ধাওয়ান।

সবশেষ প্রকাশিত ব্যাটসম্যানদের তালিকায় বাংলাদেশের হয়ে এগিয়ে আছেন মুশফিকুর রহিম। ১৯ নম্বরে রয়েছেন টাইগারদের এই রান মেশিন। ২০ নম্বরে রয়েছেন ওপেনার সৌম্য সরকার। বাঁহাতি ওপেনার তামিম ইকবাল রয়েছেন ২৪ নম্বরে। সাকিবের অবস্থান ৩০ নম্বরে। ৪২ এ নাসির আর ৪৯ নম্বরে রয়েছেন মাহমুদুল্লাহ। ৮৯ নম্বরে রয়েছেন সাব্বির রহমান।


চলতি বছর টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে এক নম্বরে রয়েছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ। ১৮ ম্যাচে ২৪ উইকেট দখল করেছেন তিনি। দুই নম্বরে রয়েছেন টাইগার পেসার আল আমিন। ১৪ ম্যাচে তার ঝুলিতে জমা পড়েছে ২২ উইকেট। ১৫ ম্যাচ খেলে ভারতীয় স্পিনার অশ্বিন নিয়েছেন ২১ উইকেট। সাকিব আল হাসান চার নম্বরে থেকে ১৬ ম্যাচে দখল করেছেন ২০ উইকেট। আর আরব আমিরাতের আমজাদ জাভেদের দখলে ১০ ম্যাচে ১৮ উইকেট।+

আপনার মন্তব্য

আলোচিত