স্পোর্টস ডেস্ক

০৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪৮

যে কারণে নেইমারের বদলে অধিনায়ক দানি আলভেজ

ঘরের মাঠে অনুষ্ঠিত রিও অলিম্পিকে ব্রাজিলের অধিনায়কত্বের দায়িত্ব পালন করেছেন নেইমার। তার নেতৃত্বে প্রথমবারের মতো এই আসরে সোনা জিতেছে সেলেকাওরা। টুর্নামেন্ট শেষ হতেই জাতীয় দলের অধিনায়কত্ব ছেড়ে দেন নেইমার।

এরপর বিশ্বকাপের বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে সেলেকাওদের নেতৃত্ব দেন মিরান্ডা। আগামীকাল কলম্বিয়ার বিপক্ষে অধিনায়ক করা হয়েছে দানি আলভেজকে। তার মানে, তিন ম্যাচে ব্রাজিলের তিন অধিনায়ক। নেইমারকে ফের অধিনায়ক না করার কারণ জানালেন দলীয় কোচ তিতে। কী সেই কারণ?

ফুটবল পাগল দেশ ব্রাজিল। দশ নম্বর জার্সিধারী নেইমারের কাছ থেকে তাদের প্রত্যাশা অনেক বেশি। যে কারণে মাঠে চাপে থাকেন নেইমার! তারপরও দুই বছর জাতীয় দলের অধিনায়কের গুরুদায়িত্ব পালন করেছেন তিনি। এখন নিজ থেকেই অধিনায়কের পদ ছেড়ে দিয়েছেন। নেইমারকে সমর্থন জানালেন তিতে।

প্রত্যাশার পাহাড়সম চাপ আর অধিনায়কত্বের চাপ মিলে পিষ্ট নেইমার! যা তিতের কাছে ‘অমানবিক’ বলে মনে হচ্ছে। ব্রাজিল বসের ভাষায়, ‘আমি অলিম্পিক দলের কাছে বলতে শুনেছি, একজন খেলোয়াড়ের কাছ থেকে এত কিছু প্রত্যাশা করাটা অমানবিক। যদিও নেইমার বিশ্বের তিনজন সেরা খেলোয়াড়েরই একজন।’

সেলেকাওদের কোচ আরো যোগ করেন, ‘ফুটবল আসলে এমন নয়! আপনাকে দায়িত্ব ভাগ করে দিতে হবে। কারণ, এমনটা করলে দলের সবাই শক্তিতে পরিণত হয়। এমনকি নেইমারও।’

আপনার মন্তব্য

আলোচিত