স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৬ ১৪:১১

আজ ‘এল ক্ল্যাসিকো’য় মুখোমুখি মেসি-রোনালদো

আজকের ম্যাচটি শুধুই তিন পয়েন্টের ম্যাচ নয়। এটি মেসি-রোনালদোর লড়াই। এর নাম 'এল ক্ল্যাসিকো'। খেলোয়াড় ও সমর্থক উভয়ের মধ্যে উত্তাপ ছড়ানো এক ম্যাচ। এমন আলোচিত এক ম্যাচেই আজ মুখোমুখি হচ্ছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ও পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ।

শনিবার (০৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সোয়া ৯ টায় বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু ক্যাম্পে আতিথ্য নেবে রিয়াল। আজকের ম্যাচ হতে যাচ্ছে এ মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো।

চলমান লা লিগায় এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। আর বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় অবস্থানে। রিয়াল আজকের ম্যাচ জিতলে বার্সার সঙ্গে ব্যবধান বাড়াবে ৯ পয়েন্ট। আর বার্সা জিতলে রিয়ালের সঙ্গে ব্যবধান কমে দাঁড়াবে তিন পয়েন্ট।

সম্প্রতি ছন্দ হারানো বার্সা আছে বেশ টালমাটাল অবস্থায়। নিজেদের সর্বশেষ ৫ ম্যাচের তিনটিতেই তারা পয়েন্ট হারিয়েছে ড্র করে, জিতেছে বাকি দুটি ম্যাচ। অপরদিকে, নিজেদের খেলা শেষ ৫ ম্যাচের ৫টিতেই জয় পেয়েছে রিয়াল। 'এল ক্ল্যাসিকো'র সবশেষ ৫ ম্যাচের তিনটিতেই জিতেছে রিয়াল।

আজকের ম্যাচে বার্সা কোচ লুইস এনরিকে তার আক্রমণভাগের সেরা তিন স্ট্রাইকার মেসি-নেইমার-সুয়ারেজকে পাচ্ছেন। ফিরেছেন পুরোনো সৈনিক আন্দ্রেস ইনিয়েস্তা। তাই বলা যায়, পূর্ণশক্তির দল নিয়েই আজ প্রস্তুত মেসিরা।

অন্যদিকে আতিথ্য নেওয়া রিয়াল কোচ জিনেদিন জিদান তার আক্রমণভাগে রোনালদো-বেনজেমাকে পেলেও পাচ্ছেন না আরেক বড় তারকা গ্যারেথ বেলকে। বেলের জায়গায় খেলতে পারেন লুকাস ভাসকেজ। আজ রিয়াল পাচ্ছে না টনি ক্রুসকেও।

সব ধরনের খেলায় এখন পর্যন্ত রিয়াল-বার্সা মোট ২৩১টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে রিয়াল জিতেছে ৯৩টিতে। আর বার্সা জয় পেয়েছে ৯০টিতে । বাকি ৪৮ ম্যাচ হয়েছে ড্র। এল ক্ল্যাসিকোয় রিয়ালের গোল ৩৯০টি, আর বার্সার ৩৭৬টি।

আপনার মন্তব্য

আলোচিত