স্পোর্টস ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৭ ১৩:৩৪

আমি যোগ্য নই : সৌরভ গাঙ্গুলী

সম্প্রতি ভারতের সুপ্রিম কোর্টের এক আদেশে বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর ও সচিব অজয় শিরকের অপসারণের পর অনেকটাই ওলটপালট হয়ে গেছে বিশ্ব ক্রিকেটের সুপার পাওয়ার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

কে হচ্ছেন বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন্ডিয়ার (বিসিসিআই) পরবর্তী সভাপতি? ভারতজুড়ে মিলিয়ন ডলারের প্রশ্ন এটি। কাদের হাতে যাবে বিসিসিআইর দায়িত্ব, সেটা নির্ধারিত হবে নির্বাচনের মাধ্যমে। আর এই বোর্ড নির্বাচনে সবচেয়ে বেশি যে নামটা উচ্চারিত হচ্ছে, সেটা সৌরভ গাঙ্গুলী।

কিন্তু প্রেসিডেন্ট হিসেবে নিজেকে যোগ্য বলে মনে করছেন না সৌরভ গাঙ্গুলী। ক্রিকেট মহলে চাউর হওয়া গুঞ্জন উড়িয়ে দিয়ে তিনি বলেন, ‘আমার নাম অপ্রত্যাশিতভাবে আসছে। আমি এ পদের যোগ্য না। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্ট হিসেবে আমি মাত্র একবছর পার করেছি। আরও দুই বছর আমার মেয়াদ আছে। আমি বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নেই।’

এদিকে সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার সমাধান দেখছেন সৌরভেই। বিসিসিআইয়ের সভাপতি হিসেবে ‘মহারাজ’কেই পছন্দ এ কিংবদন্তির। তিনি বলেন,  ‘মনে আছে, ১৯৯৯-২০০০ সালের দিকে ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে জর্জরিত হয়ে পড়েছিল ভারতীয় ক্রিকেট। ওই সময় অধিনায়ক হয়ে পুরো দলটা বদলে দিয়েছিল সৌরভ। এ মুহূর্তে বিসিসিআইয়ের নতুন সভাপতি হিসেবে সৌরভের নামটাই সবার আগে মাথায় আসছে আমার।’

তবে সৌরভের এ মন্তব্যের পর সে সম্ভাবনা আপাতত থিতিয়ে গেলো।

উল্লেখ্য, লোধা কমিটির রায় না মানায় গত সোমবার (২ জানুয়ারি) অনুরাগ ঠাকুর ও সচিব অজয় শিরকেকে অপসারিত করেন ভারতীয় সুপ্রিম কোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে পর্যবেক্ষক নিয়োগ করবে দেশটির সর্বোচ্চ আদালত। এ সময় পর্যন্ত বোর্ডের কাজ পরিচালনা করবেন দুজন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। পরবর্তী প্রেসিডেন্ট বাছাইয়ের জন্য সাবেক সলিটরি জেনারেল ফালি নরিম্যন ও সিনিয়র আইনজীবী গোপাল সুব্রমনিয়ামকে আদেশ করেছেন আদালত।

বিসিসিআই সভাপতি পদে অপর আলোচিত প্রার্থীরা হলেন ব্রিজেশ পটেল ও অমিত শাহরপুত্র জয় ও সুনীল গাভাস্কার।


আপনার মন্তব্য

আলোচিত