স্পোর্টস ডেস্ক

১৪ জানুয়ারি, ২০১৭ ০৫:০২

৫৯৫ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর ৭ উইকেটে ৫৪২ হয়ে যাওয়ার পর আলোচনার বিষয়টা ছিল বাংলাদেশ কি ইনিংস ঘোষণা করবে, নাকি শেষ পর্যন্ত ব্যাট করবে। আলোচনাটা সংবাদ সম্মেলন পর্যন্ত গড়িয়েছিল। সেখানে অধিনায়ক জানিয়েছিলেন আরও ৫০ রান চাই তার।

মুশফিক চেয়েছিলেন আরও ৫০ রান। সকালে সেটা পেয়েও গেলেন। মুশফিকের ভরসা ছিল সাব্বির রহমানের ব্যাটের দিকে। সাব্বির অধিনায়কের প্রত্যাশা পূরণ করলেন। করলেন অর্ধশতক; আর তার এ অর্ধশতক আসে ৮৫ বলে, ৭টি চারে। তিন টেস্টের ছোট্ট ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় অর্ধশতক।

অভিষেক টেস্টে নিজের প্রথম ইনিংসে আধ ঘণ্টা টিকে থেকে ৩ রান করে ফিরেন তাসকিন আহমেদ। নিল ওয়াগনারের বলে স্লিপে টিম সাউদিকে ক্যাচ দিয়ে এই পেসারের ফেরার সময় দলের সংগ্রহ তখন ৫৬৬/৮। এরপর সাব্বিরকে বাকি সময়টুকু সঙ্গ দিলেন কামরুল ইসলাম রাব্বি। শেষ পর্যন্ত ৬ রানে অপরাজিত থাকলেন।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে সাকিব আল হাসানের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি, মুশফিকুর রহিমের সেঞ্চুরির উপর ভিত্তি করে দ্বিতীয় দিনের রানের পাহাড়ে ওঠে বাংলাদেশ। সাকিব করেন ২১৭ রান, মুশফিকের ব্যাট থেকে আসে ১৫৯ রান। এর বাইরে তামিম ৫৬, মমিনুল ৬৪ রান ও সাব্বির রহমান ৫৪ রানে অপরাজিত ছিলেন।

দলের রান ৮ উইকেটে ৫৯৫ রান হয়ে যাওয়ার পর ইনিংস ঘোষণা করেন অধিনায়ক মুশফিকুর রহিম।

আপনার মন্তব্য

আলোচিত