ক্রীড়া প্রতিবেদক

২০ এপ্রিল, ২০১৭ ১৬:৪৪

চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাশরাফিকে অলরাউন্ডার ভূমিকায় চায় দল

চ্যাম্পিয়ন্স ট্রফির ঘোষিত দলে নেই কোন স্বীকৃত পেস বোলিং অলরাউন্ডার। এই জায়গা ঘাটতি আছে কিনা জানতে চাইলে প্রধান নির্বাচক অধিনায়ক মাশরাফি মুর্তজাতেই খুঁজছেন সমাধান।

চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াই ইংল্যান্ডে। সেখানকার পিচে বাড়তি স্পিনার খেলানোর ঝুঁকি নেয় না কোন দল। পেস বোলিং অলরাউন্ডারেরই তাই কদর বেশি। এই জায়গায় ঘাটতি আছে কিনা জানতে চাইলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “পেস বোলিং অলরাউন্ডার? আমাদের অধিনায়কই তো পেস বোলিং অলরাউন্ডার।”

টুর্নামেন্টে স্ট্যান্ডবাই হিসেবে অবশ্য একজন পেস অলরাউন্ডার আছেন। মোহাম্মদ সাইফুদ্দিন দলের সাথে যাবেন আয়ারল্যান্ডেও। তাকে নিয়ে আশাবাদি নান্নু,  “আমরা আরেকজন পেস বোলিং অলরাউন্ডারকে নিয়ে মাত্র শুরু করেছি- মোহাম্মদ সাইফ উদ্দিন। এরই মাঝে আমরা টি-টোয়েন্টিতে ওকে খেলিয়েছি। ধীরে ধীরে ওর উন্নতি করাতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে একজনের প্রতিষ্ঠিত হতে তো কিছুটা সময় লাগে। ওর যথেষ্ট যোগ্যতা আছে।”  

আগামী ২৬ এপ্রিল আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্ট ও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে দেশ ছাড়বেন মাশরাফিরা। ১২ মে থেকে আয়ারল্যান্ড ও নিউ জিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে মাশরাফিরা। তার আগে ইংল্যান্ডে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করবে টাইগার স্কোয়াড। ১ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির শুরুর দিনই বাংলাদেশ লড়বে ইংল্যান্ডের বিপক্ষে। 

আপনার মন্তব্য

আলোচিত