স্পোর্টস ডেস্ক

২৯ মে, ২০১৭ ২২:৫০

মঙ্গলবার ভারতের মুখোমুখি হবেন মাশরাফিরা

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে পাকিস্তানের পর এবার ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে আগামীকাল ভারতের মুখোমুখি হবে টাইগাররা। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

আগামী ১ জুন থেকে ইংল্যান্ড এন্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। টুর্নামেন্টকে সামনে রেখে নির্ধারিত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচের মধ্যে ইতোমধ্যে একটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। গত ২৭ মে বার্মিংহামে পাকিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত সেই ম্যাচে বড় রান সংগ্রহ করেও শেষ পর্যন্ত ২ উইকেটে হেরে গিয়েছিল বাংলাদেশ।

মঙ্গলবার (৩০ মে) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় শুরু হবে ম্যাচটি। এই কেনিংটন ওভালেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। তাই মঙ্গলবারের প্রস্তুতি ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য।

মূল লড়াইয়ে নামার আগে প্রস্তুতি ম্যাচ যে বাংলাদেশের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ, তা আগেই বলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের পর তিনি এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'প্রস্তুতি ম্যাচ দু’টি খুবই গুরুত্বপূর্ণ। এখানকার (আয়ারল্যান্ড) চেয়ে ইংল্যান্ডের উইকেট সম্পুর্ন ভিন্ন। তবে ভারত ও পাকিস্তানের মতো দলের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচে আমরা একটা ধারণা পাব (উইকেটের ব্যাপারে)। সুতরাং প্রস্তুতি ম্যাচ দু’টিও আমাদের জন্য বড় ম্যাচ।"

ভারতও ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেলেছে। রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি বৃষ্টি আইনে ৪৫ রানে জিতেছে বিরাট কোহলির দল।

আগামী পহেলা জুন ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরুর পর আগামী ৫ ও ৯ জুন ‘এ’ গ্রুপে বাংলাদেশের পরবর্তী দু’টি ম্যাচ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, অজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব ও মোহাম্মদ সামি।

আপনার মন্তব্য

আলোচিত