স্পোর্টস ডেস্ক

০৬ জুন, ২০১৭ ১৩:২৫

বেঁচে রইলো টাইগারদের সেমিফাইনালের স্বপ্ন

বৃষ্টির বাধায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে নিশ্চিত হার এড়িয়েছে বাংলাদেশ। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় চ্যাম্পিয়নস ট্রফিতে টিকে রইল বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার আশা। আগের ম্যাচে ইংল্যান্ডের কাছে হারায় কোনো পয়েন্ট না পাওয়া বাংলাদেশ এই ম্যাচ থেকে পেয়েছে ১ পয়েন্ট। আর অস্ট্রেলিয়ার টানা দুই ম্যাচ পরিত্যক্ত হওয়া তারা পেয়েছে দুই পয়েন্ট।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে হারলে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে যেত। কিন্তু বৃষ্টি বাঁচিয়ে দিল মাশরাফিদের। ফলে চ্যাম্পিয়নস ট্রফির ‘এ’ গ্রুপের সমীকরণটাও এখন বদলে গেছে।

বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন এখনো টিকে আছে। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ যদি নিউ জিল্যান্ডকে হারাতে পারে আর ইংল্যান্ড যদি তাদের বাকি দুই ম্যাচে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে, তাহলেই বাংলাদেশ সেমিফাইনালে খেলবে।

টুর্নামেন্টের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়ার এখন গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কা দেখা দিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচটা এখন তাদের বাঁচা-মরার লড়াই। এই ম্যাচ হারলেই বিদায় নিতে হবে আসরের অন্যতম ফেভারিট দলটিকে।

ইংল্যান্ডের মাঠে বৃষ্টি বাধা এখন প্রায় নিয়মিত বিষয়। শুধু বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচই নয়, চ্যাম্পিয়নস ট্রফির প্রথম পাঁচ ম্যাচের চারটির মধ্যে দুটিতেই হানা দিয়েছিল বৃষ্টি। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচটি তো পণ্ডই হয়ে গিয়েছিল বৃষ্টির কারণে।

সোমবারের ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় প্রথম ইনিংসেই হারের পথ তৈরি করে ফেলেছিল বাংলাদেশ। এক তামিম ইকবাল ব্যাট হাতে চালিয়ে গেছেন নিঃসঙ্গ লড়াই। তামিম ৯৫ রানের দারুণ একটি ইনিংস খেলে বাংলাদেশের ইনিংসটাকে নিয়ে যান ১৮২ রান পর্যন্ত।

বৃষ্টি আসার আগ পর্যন্ত বেশ ভালো অবস্থানে ছিল অস্ট্রেলিয়া। সহজ ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ ওভারে ১ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ৮৩ রান। ৪০ রান করেন ডেভিড ওয়ার্নার। অধিনায়ক স্টিভেন স্মিথ ব্যাট করছিলেন ২২ রানে। এরপরই বৃষ্টি এসে হানা দিলে শেষ পর্যন্ত ম্যাচটি আর মাঠে গড়ায়নি।

আপনার মন্তব্য

আলোচিত