ক্রীড়া প্রতিবেদক

১৪ অক্টোবর, ২০১৭ ১৫:৪২

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের জয়

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একমাত্র আনঅফিসিয়াল চার দিনের টেস্টে ৫ উইকেটের জয় তুলে নিল বাংলাদেশ ‘এ’ দল। ম্যাচের শেষ দিন জয়ের জন্য বাংলাদেশের ১০৫ রান দরকার ছিলো। যেখানে মধ্যাহ্ন বিরতির পরই কাঙ্ক্ষিত জয় আসে।

বৃষ্টিতে খেলা দেরিতে শুরুর পর সাদমান ও আল আমিন দলকে টানেন কিছুক্ষণ। তবে দুজনকেই ফিরিয়ে আইরিশদের আশা জাগিয়ে তোলেন ম্যাকব্রাইন। বাংলাদেশের রান তখন ৪ উইকেটে ৬০।

তৃতীয় দিনেই আয়ারল্যান্ডের দেয়া ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। ২ উইকেট হারিয়ে ২৭ রানে দিনের খেলা শেষ করে তারা। তৃতীয় দিনের অপরাজিত ব্যাটসম্যান সাদমান ইসলাম ও আল-আমিন (জুনিয়র) চতুর্থ দিনে ব্যাটিং এ নামেন। তবে দলীয় ৫৩ রানে আল-আমিন ও ৬০ রানে সাদমান সাজঘরে ফিরে যান।

এরপর আর বিপদ বাড়তে দেননি বাংলাদেশি ব্যাটসম্যান ইয়াসির আলী ও নুরুল হাসান সোহান। তাদের ৭১ রানের জুটি বাংলাদেশের জয় নিশ্চিত করে। জয় থেকে মাত্র ১ রান দূরে নাথান সিমির বলে আউট হন সোহান। পরবর্তী ওভারে ১ রান নিয়ে দলকে জয় এনে দেন ইয়াসির। তিনি ৪৭ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের প্রথম চারটি উইকেটই নিয়েছেন অ্যান্ড্রু ম্যাকব্রাইন। অন্য উইকেটটি সিমির।

এর আগে তৃতীয় দিন সকালেই বাংলাদেশের ইনিংস শেষ হয় ৩৩৭ রানে। বাংলাদেশের চেয়ে ৮২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে আয়ারল্যান্ড। ২১৩ রান করে অলআউট হয় তারা। ওপেনার জেমস শ্যানন করেন ৯০ রান। সানজামুল ইসলাম ৯০ রানে ৫ উইকেট পান।

বাংলাদেশ 'এ' ও আয়ারল্যান্ড 'এ' দলের মধ্যে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৭ অক্টোবর। প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড ‘এ’ ১ম ইনিংস: ২৫৫

বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস: ৩৩৭

আয়ারল্যান্ড ‘এ’ ২য় ইনিংস: ২১৩

বাংলাদেশ ‘এ’ ২য় ইনিংস: (লক্ষ্য ১৩২)(৩৯.২ ওভারে ১৩২/৫ (আগের দিন ২৭/২) (সাদমান ২৫, আল আমিন ২৪, ইয়াসির ৪৭*, নুরুল ৩১, মেহেদি ০*; টমসন ০/১৮, ম্যাকব্রাইন ৪/৬৩, ডকরেল ০/৪০, স্মিথ ০/৩, স্মিথ ১/৮)।

ফল: বাংলাদেশ ‘এ’ দল ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: সাদমান ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত