ক্রীড়া প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:১৭

বাংলাদেশের চারজনের অভিষেক

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয়েছে চারজনের। জাকির হোসেন, আফিফ হোসেন, আরিফুল হক এবং নাজমুল অপু খেলছেন এ ম্যাচে। এদিকে, শ্রীলঙ্কা দলেও একজনের অভিষেক হয়েছে, নাম শেহান মাদুশাঙ্কা।

ইনজুরির কারণে তামিম খেলতে পারছেন না। তার পরিবর্তে খেলছেন জাকির। সাকিবের জায়গায় খেলছেন অপুকে। বিপিএলে ভাল করায় আগেই নির্বাচকদের ভাবনায় ছিলেন অপু। শিরোপাজয়ী রংপুর রাইডার্সের হয়ে ১০ ম্যাচে ১২ উইকেট নেন এই স্পিনার। ইকোনমি রেট ৬.৫৩।

আফিফও এসেছেন বিপিএল দিয়ে। অভিষেকে পাঁচ উইকেট নিয়েছিলেন। গত বিপিএলেও নজরকাড়া পারফরম্যান্স ছিল। আর সদ্যগত যুব বিশ্বকাপে ব্যাটে-বলে পারফর্ম করে আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটারের তালিকাতেই ঢুকে পড়েছেন।

বিপিএলে খুলনায় খেলা আরিফুল চাপের মুহূর্তে ব্যাটে ঝড় তুলে নজর কেড়েছিলেন। মিডলঅর্ডারে ১১ ইনিংসে ২৯.৬২ গড়ে ২৩৭ রান জমান নামের পাশে, স্ট্রাইকরেটও ছিল দারুণ, ১৩৩.১৪। আর রাজশাহী কিংসে খেলা জাকির বিপিএলে ৮ ম্যাচে ২৪.১৪ গড়ে ১৬৯ রান করে পরে ঘরোয়া ক্রিকেটেও টানা রানে আছেন।

ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত শুরু করে ফাইনালসহ টানা দুই ম্যাচ হেরে যায় বাংলাদেশ। এরপর চট্টগ্রাম টেস্টে ড্র করে শেষ টেস্টে বিব্রতকর হার দেখতে হয় রিয়াদের দলকে। ক্ষতে প্রলেপ দেয়ার শেষ ভরসা এখন টি-টুয়েন্টি।

বাংলাদেশ দল: জাকির হোসেন, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাব্বির রহমান, আফিফ হোসেন, আরিফুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল অপু, মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।

শ্রীলঙ্কা দল: নিরোশান ডিকেভেল্লা (উইকেটরক্ষক), উপুল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), কুশল মেন্ডিস, জীবন মেন্ডিস, দানুশঙ্কা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আকিলা ধনঞ্জয়া, শেহান মাদুশাঙ্কা, ইসুরু উদানা।

আপনার মন্তব্য

আলোচিত