সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৭ মার্চ, ২০১৮ ১৬:২৯

সাকিব-সোহানের জরিমানা ও ডিমেরিট

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আচরণবিধি ভঙ্গের দায়ে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান ও একাদশের বাইরে থাকা নুরুল হাসান সোহানের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুজনে একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন।

ম্যাচ রেফারি ক্রিস ব্রড এ জরিমানা আর একটি ডিমেরিট পয়েন্ট নির্ধারণ করেছেন। আনুষ্ঠানিক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

সাকিবের ঘটনাটা বাংলাদেশের ইনিংসের শেষ ওভারে। আম্পায়ারের একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে বাউন্ডারিতে চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান সাকিব। একটা পর্যায়ে তিনি মাঠের দুই ব্যাটসম্যানকে বেরিয়ে আসতে ইঙ্গিত করেন।

অন্যদিকে বাংলাদেশ দলের বেঞ্চে থাকা সোহান শ্রীলঙ্কার বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন। বিশেষ করে লঙ্কান অধিনায়ক থিসারা পেরারার দিকে আঙুল উঁচিয়ে কিছু একটা বলেছিলেন। আর তাতেই তাদের এ শাস্তি হয়।

প্রসঙ্গত, শেষ ওভারে বোলার ইসুরু উদানা টানা দুটি বাউন্সার দিলেন। রানআউটও হলেন মোস্তাফিজ; কিন্তু কাঁধের ওপর দুটি বাউন্সারে একটাও ওয়াইড কিংবা নো ডাকলেন না আম্পায়াররা। এরই তুমুল প্রতিবাদ করে ওঠেন সাকিব আল হাসান। মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে বেরিয়ে আসতে বলেন।

ওই অবস্থায় মাহমুদউল্লাহ রিয়াদরা মাঠ ছেড়ে উঠে আসলে ওয়াকওভার পেয়ে যেতো শ্রীলঙ্কা। সে ক্ষেত্রে বিদায় নিতো বাংলাদেশ। শেষ মুহূর্তে এমন মাথা গরম সিদ্ধান্ত অবশ্য ঠেকান টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। রিয়াদদের তিনি মাঠ থেকে উঠে আসতে দিলেন না। যদিও মাঠের মধ্যেই আম্পায়ার এবং শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে তর্ক বেধে যায় মাহমুদউল্লাহ রিয়াদের।

শেষ পর্যন্ত উত্তেজনাকর পরিস্থিতি স্বাভাবিক হয়। দলকে অবিস্মরণীয় জয় উপহার দেন মাহমুদউল্লাহ। প্রথম দুই বল ডট হওয়ার পর ৪ বলে দরকার ছিল ১২। শেষ দুই বলে ৬। ছক্কা হাঁকিয়ে ১ বল হাতে রেখে দলকে নিয়ে যান ফাইনালের মঞ্চে। খেলেন ১৮ বলে ৪৩ রানের বিস্ফোরক এক ইনিংস। রোববার (১৮ মার্চ) শিরোপা লড়াইয়ে প্রতিপক্ষ ভারত। মাহমুদউল্লাহর ব্যাটে ফাইনালে বাংলাদেশ

আপনার মন্তব্য

আলোচিত