স্পোর্টস ডেস্ক

২৪ মার্চ, ২০১৮ ১১:১৮

ইতালিকে হারাল আর্জেন্টিনা

দলে নেই সবসময়ের কাণ্ডারি লিওনেল মেসি। ইনজুরির কারণে স্কোয়াডেই নেই তারকা স্ট্রাইকার সার্জিও এগুয়োরো। কিন্তু মাঠের লড়াইয়ে সেই ক্ষতটা কোনোভাবেই বুঝতে দেননি ডি মারিয়া, হিগুয়েন ও বানেগারা। বরং আর্জেন্টিনাকে আরো বেশি ধারালো ও আক্রমণাত্মক মনে হয়েছে। ফল স্বরূপ জয় নিয়ে বিশ্বকাপের আগে শরীরটা ভালোই গরম করা হলো সাম্পাওলির শিষ্যদের।

ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে শুক্রবার রাতে প্রীতি ম্যাচে চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইতালিকে ২-০ গোলে হারালো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ম্যাচ শুরুর দিকে মেসি-এগুয়োরোর অভাব কিছুটা বোধও করেছে আর্জেন্টিনা। তবে আর্জেন্টিনার সামনে একাই দেয়াল হয়ে দাঁড়ান ইতালির গোলরক্ষক বুফন। তার প্রতিরোধেই মূলত প্রথমার্ধে গোলশূন্য থাকে আর্জেন্টাইনরা। ডি মারিয়াদের একের পর এক আক্রমণ বিরামহীন ভাবে সামাল দেন বুফন। প্রথমার্ধে ডি মারিয়া, হিগুয়েইনের বেশ কয়েকটি শট ব্যর্থ করে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে কিছুটা ঘুরে দাঁড়ায় ইতালি। কয়েকবার পাল্টা আক্রমণ করলেও গোলের দেখা আর পায়নি তারা। ম্যাচের ৬৪তম মিনিটে দুর্দান্ত খেলতে থাকা ডি মারিয়াকে তুলে বেনেগাকে নামান সাম্পাওলি। আর ৭১তম মিনিটে গোল করে কোচকে তার দারুণ প্রতিদান দিলেন তিনি। ১-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা যেন আরো মরিয়া হয়ে ওঠে। ম্যাচের ৮৫তম মিনিটে হিগুয়েইনের পাস থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন লানজিনি। ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আপনার মন্তব্য

আলোচিত