শ্রীমঙ্গল প্রতিনিধি

২৮ অক্টোবর, ২০১৫ ১৬:৫৫

বেতন বৈষম্য নিরসন না করলে কঠোর আন্দোলনের ঘোষণা শ্রীমঙ্গলে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৮ম জাতীয় বেতন স্কেলে বেতন বৈষম্য নিরসন ও মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৮ অক্টোবর বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে ১.৩০ মিনিট পর্যন্ত শ্রীমঙ্গল প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন করে বিসিএস সমন্বয় কমিটি (২৬ ক্যাডার), নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তারা। উপজেলা কৃষি অফিসার স্বুকল্প দাশের নেতৃত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী অফিসার আফছর আহমেদ, উপজেলা কৃষি অফিসার স্বুকল্প দাশ, শ্রীমঙ্গল সরকারী কলেজের উপাধ্যক্ষ আবুল কালাম আজাদ, সিলেট বিভাগের সাবেক উপ-পরিচালক (স্বাস্থ্য) ডা: হরিপদ রায়, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো: নুরুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার করসহ বিভিন্ন সরকারী স্কুল কলেজের শিক্ষক-শিক্ষিকা, উপজেলার সর্বস্থরের  সরকারী কর্মকর্তারা।

বক্তারা এসময় বলেন সকল বেতন স্কেলে আমাদের যে সুযোগ সুবিধা ছিল টাইম স্কেল এবং সিলেকশন বিল একটি কুচক্রী মহলের বিভিন্ন ষড়যন্ত্রমুলক কর্মকাণ্ডের মাধ্যমে এবার ৮ম বেতন স্কেলে তা বাতিল করা হয়েছে। আমরা মনে করি এটি সরকারের সবোর্চ্চ পর্যায়ের কোন সিদ্ধান্ত নয়। আজ আমরা আমাদের সুনির্দিষ্ট দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে এখানে দাঁড়িয়েছি। আগামী ৮ নভেম্বরের মধ্যে আমাদের দাবী মানা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

আমাদের ৬টি দাবি বাস্তবায়ন করতে হবে। দাবীগুলো হলো  সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল করতে হবে, বেতন ভাতাদিতে যৌথ স্বাক্ষরের বিধান সংশোধন করতে হবে, স্ব স্ব মন্ত্রণালয়, স্ব স্ব ক্যাডার দ্বারা পরিচালিত হতে হবে,  আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন করতে হবে, সবাইকে পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ দিতে হবে, উপজেলা থেকে কেন্দ্রীয় পর্যায়ে সর্বোচ্চ কর্মকর্তাদের পদ মর্যাদা একই করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত