কমলগঞ্জ প্রতিনিধি

০৯ ডিসেম্বর, ২০২০ ১৭:৪৮

কমলগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত

'কমলা রঙের বিশ্বে নারী বাধার পথ দেবেই পাড়ি'' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে মঞ্জুশ্রী সিনহা, রুবিনা আক্তার ও আমিনা ইসলাম এই ৩ জন জয়িতাকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন, নারীনেত্রী মঞ্জুশ্রী রায় প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দা দাস।

অনুষ্ঠানে দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের ভূমিকার প্রশংসা করেন বক্তারা। বক্তারা বলেন, আজ নারীরা আর পিছিয়ে নেই। তাদের প্রয়োজনীয় সহযোগিতা করলে তারাই দেশ উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। আলোচনা সভায় এবারে কমলগঞ্জ উপজেলা পর্যায়ে সফল জননী হিসেবে মঞ্জুশ্রী সিনহা ও সমাজ উন্নয়ন অবদানে রুবিনা আক্তারকে মনোনিত করা হয়। ইউনিয়ন পর্যায়ে সমাজ উন্নয়নে অবদান রাখায় ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের আমেনা আক্তার-কে জয়িতা মনোনীত করে তিন জয়িতাকে সংবর্ধনা দিয়ে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন অতিথিরা।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন এনজিও এবং সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত