মাধবপুর প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০২০ ০০:০৩

মাধবপুরে ‘অপহৃত’ ব্যক্তি ১০ মাস পর গোপালগঞ্জে উদ্ধার

প্রায় সাড়ে ১০ মাস পর কথিত অপহরণ মামলার ভুক্তভোগী নিজাম উদ্দিনকে (৪০) গোপালগঞ্জ জেলা থেকে উদ্ধার করেছে পুলিশ। হবিগঞ্জের মাধবপুর উপজেলার বেজুড়া গ্রামের পারভীন আক্তার বাদী হয়ে সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে স্বামী অপহরণের অভিযোগ এনে মামলা করেছিলেন।

বুধবার(৯ ডিসেম্বর)সকাল ১০টায় মাধবপুর থানার এসআই আব্দুল আহাদের নেতৃত্বে পুলিশ কথিত অপহৃত নিজাম উদ্দিনকে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের ভুলবাড়িয়া গ্রাম থেকে উদ্ধার করে।

ওই গ্রামের জয়নাল মোল্লার নির্মাণাধীন বাড়িতে এ সময় রাজমিস্ত্রির কাজ করছিলেন নিজাম উদ্দিন।মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর বেজুড়া গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে স্কুলছাত্রী আখি আক্তার বাদী হয়ে একই গ্রামের বাসিন্দা ও দৈনিক আমাদের সময়ের মাধবপুর প্রতিনিধি মাধবপুর প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি অলিদ মিয়া ও জসিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

মামলা তদন্ত শেষে পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেয়। আদালত প্রতিবেদন আমলে নিয়ে মামলাটি খারিজ করে দেন। পরবর্তীতে আখি হাইকোর্টে আপিল করেন। হাইকোর্ট অভিযুক্তদের নোটিশ দেন।

এদিকে হাইকোর্টের নোটিশ পাওয়ায় অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে গত ২৮ জানুয়ারি সন্ধ্যায় আখির বাবা নিজাম উদ্দিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে বলে স্ত্রী পারভীন আক্তার বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাংবাদিক অলিদ মিয়াসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন গত ২ মার্চ।

বিচারক মামলাটি তদন্তের জন্য হবিগঞ্জ সিআইডিকে দায়িত্ব দেন। এদিকে তথ্য প্রযুক্তির মাধ্যমে নিজাম উদ্দিন গোপালগঞ্জে অবস্থান করছে নিশ্চিত হয়ে পুলিশ বুধবার (৯ ডিসেম্বর)সকালে তাকে উদ্ধার করে।

এ বিষয়ে সাংবাদিক অলিদ মিয়া বলেন, একটি গোচারণ ভূমি দখল নিয়ে গ্রাম্য বিরোধ দেখা দেয়ায় তাকেসহ বেশ কজন নিরীহ লোকজনকে নানাভাবে হয়রানি করছে একটি চক্র।
নিজামের পরিবারকে দিয়ে ওই চক্রটি কমপক্ষে ১০টি মিথ্যা  মামলা করিয়েছে।

তিনি ২১১ ধারায় বাদীর বিরুদ্ধে মামলা করবেন বলে জানান।

মাধবপুর থানার ওসি ইকবাল হোসেন ভিকটিম নিজাম উদ্দিন উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত