জৈন্তাপুর প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০২০ ১২:৫১

জৈন্তাপুরে গ্রামীণ বাজারের জন্য জমি দান

সিলেটের জৈন্তাপুর উপজেলার লালাখাল বাজারে গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ১ কোটি ৯০ লক্ষ ১৫ হাজার ৫৪ টাকা ব্যায়ে একটি দু’তলা ভবন তৈরী করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই ভবন নির্মাণের জন্য সরকারী খাস জমি না থাকায় কর্তৃপক্ষের অনুরোধ ক্রমে বাজার সংলগ্ন উত্তর পার্শ্বে তপশীল বর্ণিত নিজ মালিকানাধীন ১৫ শতক ভূমি সিলেটের জেলা প্রশাসকের নামে রেজিস্ট্রি করে দিয়েছেন ৫ নং ফতেপুর ইউনিয়নের হেমু ভাটপাড়া গ্রামের বাসিন্দা যুক্তরাষ্ট্র প্রবাসী সাব্বির আহমদ।

বিজ্ঞাপন

নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর উদ্দিনের মাধ্যমে সিলেটের জেলা প্রশাসকের নিকট এই জমির দলিল হস্তান্তর করা হয়েছে। এখানে গ্রামীণ বাজার ভবন নির্মাণ হলে স্থানীয় অসহায় দরিদ্র কৃষক তার পরিশ্রমের ফসল ন্যায্যমূল্যে বিক্রয় করতে পারবে। কৃষি ও অকৃষি পণ্য বাজারজাতকরণে সুবিধা দিতে এই জমির ওপর নির্মাণ করা হবে গ্রামীণ বাজার ভবন।

অন্যদিকে স্থানীয় বেকার যুবকদের আত্মকর্ম সংস্থান হবে। এ বাজারে নারীদের পণ্য বেচাকেনার আলাদা ব্যবস্থা থাকবে। জমির বাজার মূল্য কয়েক লক্ষ টাকা হলেও তা দান করার পেছনে মহৎ উদ্দেশ্য আছে বলে জানিয়েছেন জৈন্তাপুর উপজেলা প্রকৌশল রমেন্দ্র হোম চৌধুরী।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে সাব্বির আহমদ বলেন, ‘আমার আবেগ-অনুভূতির স্বপ্ন সমাজের মানুষের উপকার করা এবং বেকারত্ব দূরীকরণ সহ শিক্ষার মান উন্নয়নে আমি সব সময় কাজ করে যাচ্ছি। ‘অসহায়, দরিদ্র কৃষক সহ বেকারদের কল্যাণে এটি ব্যবহার হবে। সেই চিন্তা থেকে আমি জমিটি দান করেছি।’

বুধবার সন্ধ্যায় জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারস্থ ইদ্রিস মার্কেটের ২য় তলায় নিশ্চিন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর উদ্দিনের নিকট দলিল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, ৫নং ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ, সিলেট জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ও উপজেলা সভাপতি ইসমাইল আলী (আশিক), লিয়াকত আলী, আমির উদ্দিন, রফিক আহমদ, বশির উদ্দিন, ময়না মিয়া, আব্বাস উদ্দিন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত