সিলেটটুডে ডেস্ক

১২ ডিসেম্বর, ২০২০ ১৮:৫৪

বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ১৪তম মৃত‍্যুবার্ষিকী পালিত

লিডিং ইউনিভার্সিটির সহ-প্রতিষ্ঠাতা মহীয়সী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর ১৪তম মৃত‍্যুবার্ষিকী পালন করেছে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি। শনিবার (১২ ডিসেম্বর) এ উপলক্ষে সকাল ৯ টায় রাগীব নগর, কামাল বাজার, দক্ষিণ সুরমায় অবস্থিত মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান এবং সকাল ১০ টায় লিডিং ইউনিভার্সিটির গ‍্যালারী-২ এ  আলোচনা, ক্কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী, লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য শ্রীযুক্ত বনমালী ভৌমিক, বোর্ড অব ট্রাস্টিজের সদস‍্য সৈয়দ আব্দুল হাই, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের সদস্য সাদিকা জান্নাত চৌধুরী, লিডিং ইউনিভার্সিটির প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ‍্যক্ষ প্রফেসর  ডা: আবেদ হোসেন, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক প্রফেসর ডা: তারেক আজাদ, লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোস্তাক আহমাদ দীন, রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, পিএসসি, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তা -কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ফজলে এলাহী মামুনের পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের পর বেগম রাবেয়া খাতুন চৌধুরীর জীবন ও কর্মের উপর একটি ডকুমেন্টারি দেখানো হয়।

অনুষ্ঠানে রাগীব-রাবেয়া ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত "আলোকিত নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরী" এবং জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃক প্রকাশিত "একাকী আলোর পথে হেঁটে যাওয়া এক অকুতোভয়  সত্ত্বা" স্মারক দুটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন রাগীব নগর মসজিদের ইমাম হাফিজ আব্দুল কাদির। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এডমিশন) মো. কাওসার হাওলাদার।

আপনার মন্তব্য

আলোচিত