কমলগঞ্জ প্রতিনিধি

১২ ডিসেম্বর, ২০২০ ১৯:০৭

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: প্রতিবাদে কমলগঞ্জে কর্মকর্তা-কর্মচারীদের সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও জাতির পিতার মর্যাদা অক্ষুন্ন রাখর দাবিতে প্রতিবাদ সভা করেছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় ‘জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান’ এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে সভা হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. ফজলুল কবীর।

এ সময় কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম তালুকদার, প্রাণীসম্পাদক কর্মকর্তা ডা: হেদায়েত উল্ল্যাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম মাহবুবুল আলম ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীনসহ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধুর সঙ্গে বাংলাদেশের পরিচয়ের ঐতিহাসিক বন্ধন। জাতির পিতার সম্মানের অবমাননাকারীরা কখনো বাংলাদেশের মঙ্গল চায় না। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোটি কোটি মানুষ তা মেনে নিবেন না। যতদিন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতার অবদান চিরঅম্লান হয়ে থাকবে। কোনো ভাবেই জাতির পিতার কোন ধরনের অবমাননা সহ্য করা হবে না।

বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়, তিনি দলমত, শ্রেণি-পেশা, ধর্ম-বর্ণ সবকিছুর উর্ধ্বে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী, নিঃস্বার্থ ও সাহসী নেতৃত্বেও ফসল আজকের এই স্বাধীন বাংলাদেশ। এই স্বাধীন দেশে দাঁড়িয়ে, স্বাধীন ভূখন্ডের উপর দাঁড়িয়ে জাতির পিতার প্রতি অবমাননাকর বক্তব্য দেওয়া, কার্যকারিতা পরিচালনা কোনোভাবেই করতে পারবেন না। যদি করার চেষ্টা করেন, তাহলে নিজেই নিজের কাছে দ্বিচারিণী হবেন, অসম্মানিত হবেন। যারা বাংলাদেশকে বিশ্বাস করে না, স্বাধীনতাকে বিশ্বাস করেনা, আপনারা তাদেরকে বয়কট করুন, বিতাড়িত করুন।’

আপনার মন্তব্য

আলোচিত