গোয়াইনঘাট প্রতিনিধি

১৩ ডিসেম্বর, ২০২০ ১৫:৩৪

জাফলংয়ে ফটোগ্রাফার ও টুরিস্ট গাইডদের সুরক্ষায় পুলিশের বিশেষ কাউন্সেলিং

সিলেটের জাফলংয়ে ফটোগ্রাফার ও টুরিস্ট গাইডদের সুরক্ষায় বিশেষ কাউন্সিলিং ও নির্দেশনামূলক মতবিনিময় সভা করেছে টিম গোয়াইনঘাট থানা পুলিশ।

শনিবার সন্ধ্যায় জাফলং পর্যটন কেন্দ্রের সংগ্রাম বিজিবি ক্যাম্পের অদূরে জাফলং ভিউ রেস্টুরেন্টে এলাকার সার্বিক আইনশৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি পর্যটকবেশী ছিনতাইকারীদের হাত থেকে কর্মরত ফটোগ্রাফারদের রক্ষার্থে উক্ত জরুরী আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ’র সভাপতিত্বে ও সাংবাদিক  মো. করিম মাহমুদ লিমন’র পরিচালনায় স্থানীয় টুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমিতির দুই শতাধিক সদস্যসহ এলাকার নেতৃস্থানীয় ব্যবসায়ী এবং সুশীল সমাজের প্রতিনিধিগণ আইনশৃঙ্খলা বিষয়ক এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভায় জাফলং টুরিস্ট পুলিশের ইনচার্জ রতন শেখ, জাফলং স্টোন ক্রাশার মিল মালিক সমিতির সভাপতি বাবলু বখত, জাফলং যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শ্রী শেরগুল গোসাই, জাফলং ভিউ রেস্টুরেন্ট পরিচালক ওমর ফারুকসহ স্থানীয় ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, টুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমিতির সদস্যরা বক্তব্য রাখেন।

এ সময় জাফলং টুরিস্ট পুলিশের এসআই জসিম উদ্দিন, গোয়াইনঘাট থানা পুলিশের এস আই জাফলংয়ের বিট পুলিশ অফিসার আবুল হোসেন, এস,আই আব্দুল মন্নান,গোয়াইনঘাট প্রেসক্লাবের অর্থ সম্পাদক মিনহাজ মির্জা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহ আলম, জাফলং ভিউ পর্যটন কেন্দ্র ব্যবসায়ী সমিতির সভাপতি ওমর সানী, গোয়াইনঘাট থানার এএসআই রুহুল আমিন, জাফলং টুরিস্ট পুলিশের এএসআই আবু সালেহ, জাফলং পর্যটন কেন্দ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি হোসেন মিয়াসহ স্থানীয় এলাকার রাজনৈতিক দলের নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভায় সভাপতির বক্তব্যে গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ বলেন, গত কয়েকদিন আগে জাফলংয়ের পর্যটন কেন্দ্রে ইদানীং পর্যটক বেশি ছিনতাইকারীদের আনাগোনা এবং অপকর্ম করে বেড়েছে তাদের এবং তাদের দ্বারা উজ্জ্বল ও সাদ্দাম  নামের দুই তরুণ ফটোগ্রাফারকে নির্মম ভাবে হত্যা করে। এই দুটি ঘটনার জড়িতদের স্থানীয়দের সার্বিক সহযোগিতা এবং প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে থানা পুলিশ ও পিবিআই গ্রেপ্তারে সক্ষম হয়।

তিনি গোয়াইনঘাট উপজেলার কোন পর্যটন এলাকায়  এইরকম ভয়াবহ ঘটনা যেন না ঘটে সে লক্ষে সবাইকে আরও সচেতনতার সহিত এবং ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহবান জানান।

জাফলং কর্মরত সকল ফটোগ্রাফারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সকলে প্রশাসন ও পুলিশের নির্দেশনামূলক কাজ করতে নির্দেশ দেন এবং তাদের প্রতিদিনের কাস্টমারদের তথ্য ও ছবি হোয়াটসঅ্যাপে সরবরাহের নির্দেশ দেন। তিনি ফটোগ্রাফারদের  পর্যটন এলাকায় ঘুরতে আগত পর্যটক দর্শনার্থীদের সাথে খারাপ আচরণ থেকে বিতরণ বিরত থাকার নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত