সুনামগঞ্জ প্রতিনিধি

১৪ আগস্ট, ২০২২ ১২:৩২

সুনামগঞ্জে চুরি যাওয়া জালের খোঁজ করায় গাছে বেঁধে নির্যাতন

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের সুখাইড় গ্রামের কুইছহাটি এলাকায় তপন দাস নামে এক জেলেকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা বাবুল মিয়ার বিরুদ্ধে। এ ঘটনার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

নির্যাতিত তপন দাসের স্বজনরা জানান, বাড়ির পাশে হাওড় থেকে তপন দাসের মাছ ধরার জাল চুরি হয়। চুরির বিষয়টি জানানোর জন্য তপন দাস বাবুল মিয়ার বাড়িতে গেলে বাবুল মিয়ার লোকজন তাকে গাছের সঙ্গে বেঁধে মারধর করে।

তপন দাস জানান,  বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে হাওড় থেকে তার মাছ ধরার জাল চুরি হয়। শুক্রবার (১২ আগস্ট) সকালে হাওড় থেকে জাল তোলার সময় তিনি নির্ধারিত জায়গায় জাল না পেয়ে বেলা দেড়টার দিকে কুইছহাটির বাবুল মিয়ার বাড়িতে জালের খোঁজ নিতে যান। এ সময় বাবুল মিয়ার লোকজনের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে বাবুল মিয়া, হেলাল মিয়া, সাহেব নূর মিয়া, কাসেম আলালসহ বেশ কয়েকজন তপন দাসকে গাছের সঙ্গে বেঁধে মারপিট করে আহত করে।

পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তপনের ভাই সুনীল দাস বলেন, তার ভাইকে অন্যায়ভাবে গাছের সঙ্গে বেঁধে রেখে মারধর করেছে। এ ঘটনার বিচার চাই।

অভিযুক্ত বাবুল মিয়া জানান, তার নামে মিথ্যে অপবাদ ছড়ানো হচ্ছে এসবের সঙ্গে তিনি বা তার পরিবারের কেউ জড়িত নয়।

এদিকে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা বলেন, ঘটনাটি শুনেছি। ভিকটিম তপন আমাকে বিষয়টি জানিয়েছে। তপন দাসের মাছ ধরার জাল হাওড় থেকে চুরি হয়। সে জালের খোঁজ নিতে হেলাল ও বাবুলের বাড়িতে যায়। এরপর তপনকে বাবুল ও হেলালের লোকজন গাছে বেঁধে মারধর করে। গাছে বেঁধে রাখা অবস্থায় একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়।   

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, জাল চুরির ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। থানায় অভিযোগ দায়ের করার জন্য ভুক্তভোগী আসছেন। এ বিষয়ে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত