সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৬ ২২:৫৬

সিলেট চেম্বারের স্পেশাল ইকোনোমিক জোন সাব কমিটির সভা

স্থানীয় উদ্যোক্তা তৈরী, প্রবাসী বিনিয়োগকারীদের বিনিয়োগে উদ্ধোদ্বকরনসহ নতুন নতুন শিল্পস্থাপনের লক্ষ্যে সিলেট স্পেশাল ইকোনমিক জোন স্থাপনের জন্য সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি দির্ঘদিন থেকে কাজ করে আসছে।

বর্তমান সরকার বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্ঠির লক্ষ্যে দেশে ১০০টি স্পেশাল ইকোনোমিক জোন স্থাপনের সিদ্ধান্ত গ্রহন করেছে। এর মধ্যে ৩০টি ইকোনোমিক জোন অনুমোদন পেয়েছে। এই ৩০টি স্পেশাল ইকোনোমিক জোন এর মধ্যে প্রথম ধাপে সিলেটে শ্রীহ্ট্টসহ ১০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল এর অবকাঠামোগত কাজ অতিশিঘ্রই শুরু হবে।

এ লক্ষ্যে সরকার ব্যাপক প্রচারনার জন্য রোড শো’র আয়োজনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করতে যাচ্ছে।

বৃহস্পতিবার চেম্বার বোর্ড রুমে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র স্পেশাল ইকোনোমিক জোন সাব কমিটির আহবায়ক খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় চেম্বার সভাপতি জনাব সালাহ উদ্দিন আলী আহমদ এ কথা বলেন।

সভায় উপস্থিত কমিটির অন্যান্য সদস্যগন বলেন, জৈন্তায় আরেকটি অর্থনৈতিক অঞ্চল স্থপনের সিদ্ধান্ত সরকার গ্রহন করেছে। এইসব অর্থনৈতিক অ্ঞ্চলে স্থানীয় ও প্রবাসী উদ্যোক্তাগন যেন অগ্রাধিকার ভিত্তিতে বিনিয়োগের সুযোগ পায় এবং কোন ধরনের হয়রানীর শিকার না হয় সে দিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের পরিচালক ও সাব কমিটির আহবায়ক খন্দকার সিপার আহমদ, সিনিয়র সহ-সভাপতি মামুন কিবরিয়া সুমন, যুগ্ম আহবায়ক মোঃ এমদাদ হোসেন, পরিচালক এনামুল কুদ্দস চৌধুরী, সাব কমিটির সদস্য সাহিদ হোসেন, কাজী জান্নাতুল হাসান, মোঃ আব্দুল কুদ্দুস, মোঃ শফিকুল ইসলাম, মোঃ রব্বানী মোস্তফা, জুম্মা আব্বাস রাজু, মোঃ আনিস, খন্দকার ইসরার আহমদ রকি প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত