জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ

২৯ জানুয়ারি, ২০১৬ ০১:৩৭

মাদ্রাসা ছাত্র হত্যা: ‘পুলিশের হাতে মাদ্রাসা শিক্ষক কর্তৃক বলাৎকারের ভিডিও’

দীর্ঘ ২৯ দিনেও বিশ্বনাথের মাদানিয়া মাদ্রাসার ছাত্র সালমান খুনের রহস্য উন্মোচিত হয়নি। তবে পুলিশের দাবি এ হত্যাকাণ্ডের রহস্য শীঘ্রই উন্মোচিত হতে যাচ্ছে।

এ ঘটনায় মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, শিক্ষক বশির আহমদসহ এ পর্যন্ত প্রায় ৭জনকে গ্রেফতার করা হয়েছে। তবে প্রিন্সিপালের ছোট ভাই নাইম জামিনে রয়েছেন।

এরই মধ্যে মাদ্রাসা শিক্ষক কর্তৃক ছাত্র বলাৎকারের একটি ও ব্যাংক থেকে সালমানকে দিয়ে টাকা উত্তোলনের আরেকটি ভিডিও ফুটেজ উদ্ধার করেছে থানা পুলিশ।

এছাড়া সালমানের সহপাঠি প্রিন্সিপালের সৎ ছোটভাই মহসিন উদ্দিন নাঈমের বাসা থেকে সালমানের জুতা ও রক্তমাখা সোফা উদ্ধার করা হয়েছে। এসব বিষয়কে সামনে রেখেই মুল রহস্য উদঘাটনের চেষ্টা চালাচ্ছে থানা পুলিশ।

নিহত সালমানের জুতা, রক্তমাখা সোফা এবং বলাৎকার ও ব্যাংক থেকে টাকা উত্তোলনের ভিডিওচিত্র পাওয়ায় সালমানের নিজ এলাকা গোলাপগঞ্জ ও বিশ্বনাথের সর্বত্র আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

শীঘ্রই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করা হবে বলে জানিয়ে বিশ্বনাথ থানার ওসি আব্দুল হাই বলেন, ব্যাংক থেকে টাকা উত্তোলন ও বলাৎকারের ভিডিওচিত্র আমাদের (পুলিশের) কাছে রয়েছে। মূলত নাইমের বাসা থেকে নিহত সালমানের জুতা উদ্ধার, ব্যাংক থেকে টাকা উত্তোলন আর বলাৎকার এ তিনটি বিষয়কে সামনে রেখেই পুলিশি তদন্ত এগোচ্ছে।

তিনি বলেন, রহস্য উদঘাটনের স্বার্থে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। তবে নিরপরাধ কাউকে হয়রানি করা হবে না।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর বুধবার সকালে নতুন বাজারের একটি বাসার সামনে থেকে সালমান আহমদের (১৭) লাশ উদ্ধার করে পুলিশ।

সালমান বিশ্বনাথ নতুন বাজারের জামায়ে ইসলামিয় দারুল উলুম মাদানিয়া (কওমি) মাদ্রাসার (জালালাইন) ১ম বর্ষের ছাত্র। সে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পূর্বগাঁও গ্রামের ছোটন মিয়ার ছেলে।

ঘটনার পরদিন ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন সালমানের মা মোছা. কুতুবী বেগম (মামালা নং ২০)।

এদিকে, প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ ও মাওলানা বশির আহমদ গ্রেফতার হওয়ার পর মাদ্রাসা কর্তৃপক্ষ মানববন্ধন এবং যুব ও ছাত্র জমিয়তের ব্যানারে মিছিল সমাবেশ করা হয়। আসল খুনিদের গ্রেফতার ও মাদ্রাসা শিক্ষকদের মুক্তি দাবি করেন তারা।
এছাড়া চলতি সপ্তাহে একই দাবিতে মাদানিয়া মাদ্রাসায় উপস্থিত হয়ে মতবিনিময় করেন হেফাজতে ইসলামের মাওলানা নুর হোসাইন কাসেমী ও মুফতি মুহাম্মদ ওয়াক্কাস।

পৃথক মতবিনিময়ে তারা উল্লেখ করেন, মাদ্রাসা বিরোধী একটি চক্র হত্যাকাণ্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে দ্বিনী-শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা বলেন, ঐতিহ্যবাহী এ মাদ্রাসার বিরুদ্ধে কোনপ্রকার ষড়যন্ত্র বরদাস্ত করা হবে না।

আপনার মন্তব্য

আলোচিত