শাকিলা ববি, হবিগঞ্জ

২৯ জানুয়ারি, ২০১৬ ১৬:১৬

হবিগঞ্জ প্রেসক্লাব কার্যকরী কমিটির বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ প্রেসক্লাব কার্যকরী কমিটির ১৮ জানুয়ারি ২০১৬ এর সভার সিদ্ধান্ত বেআইনি অকার্যকর ও আইনের পরিপন্থি ঘোষণার দাবীতে আদালতে মামলা দায়ের হয়েছে।

ক্লাবের সদস্য মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ বাদী হয়ে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সকল সদস্যসহ ১৬ জনকে বিবাদি করে হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ মামলা দায়ের করেন।

মামলায় ঐ সিদ্ধান্ত মতে গোলাম মোস্তফা রফিক যাতে নির্বাচন কমিশনার হিসেবে সভাপতি ও সাধারণ সম্পাদকের সহযোগিতায় কোনো নির্বাচন করতে না পারেন কিংবা গঠনতন্ত্রের পরিপন্থি কোনো কার্যকরি কমিটি গঠন করতে না পারেন সে জন্যে স্থায়ী নিষেধাজ্ঞার দাবী করা হয়।

শুনানি শেষে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ মোহাম্মদ ছালামত উল্লাহ্ মামলার গুরুত্ব বিবেচনায় বিবাদিদের বিরুদ্ধে নোটিশ জারি ও ২দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়ে ৩১ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।

বাদী পক্ষের মামলা পরিচালনা করেন জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হান্নান চৌধুরী। তাকে সহযোগিতা করেন সাবেক জিপি এডভোকেট আফতাব উদ্দিন, এডভোকেট মোঃ আব্দুল আহাদ, এডভোকেট শামছুল হক,  এডভোকেট নিজামুল হক লস্কর, এডভোকেট আব্দুল মোক্তাদির চৌধুরী, এডভোকেট খাইরুল ইসলাম খোকন, এডভোকেট আব্দুল কাইয়ুম, এডভোকেট আশিকুর রহমান প্রমুখ।

জানা যায়, যে বিগত ২০১৪ সালের ৩১ ডিসেম্বর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম এইচ এস সি কিংবা সমমানের পরিক্ষা পাশ হতে হবে বলে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ঐ সিদ্ধান্তের আলোকে ২০১৬ সনের কার্যকরি কমিটি নির্বাচনের কথা ছিল কিন্তু কিছু সদস্য উক্ত সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচন করার চাপ সৃষ্টি করলে গত ৩১ ডিসেম্বর প্রেসক্লাবের নতুন কার্যকরি কমিটি গঠন করা সম্ভব হয় নি।

এদিকে গত ১৮ জানুয়ারি প্রেসক্লাব কার্যকরি কমিটি গঠন বিষয়ে আলোচনার জন্য এক সভা প্রেসক্লাব ভবনে ক্লাবের সভাপতি শোয়েব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সে সভা সম্পর্কে শোয়েব চৌধুরী বলেন, ১৮ জানুয়ারির সভায় প্রকৃতপক্ষে নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। কিছুদিন যাবত কতিপয় সদস্য গোলাম মোস্তফা রফিককে নির্বাচন কমিশনার মনোনিত করে প্রেসক্লাবের অবৈধ কমিটির ঘোষণা দিয়ে পত্রিকায় বিবৃতি দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত